| ২২শে মে, ২০১৯ ইং | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই রমযান, ১৪৪০ হিজরী | বুধবার

মাধবদীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন

রাকিবুল ইসলাম জয়,নরসিংদী প্রতিদিন,সোমবার,২২ অক্টোবর ২০১৮: “পথ যেন হয় শান্তি, মৃত্যুর নয়” এই স্লোগানকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৮ উদযাপন করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) মাধবদী থানা শাখা। সোমবার ২২ অক্টোবর সরকার ঘোষিত এ দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০টায় মাধবদীতে মানববন্ধন, র‌্যালী করা হয়। এছাড়াও এসময় গাড়ির চালক ও পথচারীদের মাঝে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়। পরে পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন রাইন ওকে মার্কেটের সামনে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

কর্মসূচীর উদ্বোধন করেন বিশিষ্ট ছাড়াকার-লেখক ও নিসচা মাধবদী থানা শাখার উপদেষ্টা এমদাদুল ইসলাম খোকন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, নিসচা মাধবদী থানা শাখার উপদেষ্টা আনোয়ার হোসেন কমিশনার। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, মাধবদী পৌরসভা ৫নং ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিন মাস্টার, মাধবদী এসপি (সতী প্রসন্ন) ইনস্টিটিউশন এর অভিভাবক প্রতিনিধি ও মাধবদী থানা প্রেস ক্লাবের সভাপতি মো: আল-আমিন সরকার, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ পরিচালক মো: ইব্রাহিম মিয়া। মাধবদী থানা শাখা নিসচা’র সদস্য সচিব ও থানা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার শাহিন এর সঞ্চলনায় আয়োজিত কর্মসূচীতে সভাপতিত্ব করেন মাধবদী থানা শাখা নিসচা’র যুগ্ম-আহ্বায়ক মনিরুজ্জামান মনির। আরো উপািস্থত ছিলেন মাধবদী থানা শাখা আহ্বায়ক কমিটির সদস্য মোস্তাকিম, আব্দুল কুদ্দুস, আওলাদ হোসেন, গোলাপ মিয়া, রাকিবুল হাসান, মাসুম মিয়া, তোফাজ্জল হোসেন, হানিফ মাস্টার, স্বপন দাস বিজয়, মোশারফ হোসেন, সবুজ মিয়া, মনির মুন্সি ও ডাক্তার আলাল হোসেন প্রমুখ।

কর্মসূচীতে আলোচকরা বলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ ২৫ বছর ধরে সড়ককে নিরাপদ করার জন্য সামাজিক আন্দোলন চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় বর্তমান সরকার মরহুমা জাহানারা কাঞ্চনের মৃত্যুর দিন ২২ অক্টোবরকে জাতীয় ‘নিরাপদ সড়ক দিবস’ হিসেবে ঘোষণা করেছেন। যা এবছর থেকে জাতীয়ভাবে সারাদেশে পালিত হচ্ছে। সড়ককে নিরাপদ করার জন্য জাতিসংঘ ২০২০ সালের মধ্যে বিশ্বব্যাপী সড়ক দুর্ঘটনা ৫০% কমিয়ে আনার জন্য যে নির্দেশনা প্রদান করেছে তা বাস্তবায়নের জন্য নিসচা সারা বছরই বিভিন্ন জনসচেতনতা মূলক কর্মকান্ড চালিয়ে আসছে। জনসচেতনতা মূলক প্রচারে নিসচা’র পাশাপাশি সবাইকে এগিয়ে আসার জন্য বক্তারা আহ্বান জানান ।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *