জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও (জেডিসি) পরীক্ষা স্থগিত

সুমন পাল, নরসিংদী প্রতিদিন, শনিবার ০৩ নভেম্বর ২০১৮: শোকরানার জন্য জেএসসি জেডিসির স্থগিত পরীক্ষাটি হবে ৯ নভেম্বর আগামীকাল রোববার অনুষ্ঠিত হতে যাওয়া জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত এ পরীক্ষা ৯ নভেম্বর শুক্রবার সকাল নয়টায় অনুষ্ঠিত হবে। ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার এ তথ্য জানান। তিনি বলেন, মন্ত্রণালয়ের নির্দেশে এ পরীক্ষা স্থগিত করা হয়েছে।
তবে বোর্ডের কর্মকর্তারা জানাতে পারেননি, কেন পরীক্ষা পেছানো হয়েছে। ১ নভেম্বর থেকে সারা দেশে জেএসসি জেডিসি পরীক্ষা শুরু হয়েছে। এবার পরীক্ষার্থী প্রায় পৌনে ২৭ লাখ।
শিক্ষা মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, কওমি শিক্ষার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে স্নাতকোত্তরের সমমান দেওয়ায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্দ্যানে আগামীকাল রোববার এক শোকরানা মাহফিলের আয়োজন করা হয়েছে। ‘আল-হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’এর উদ্যোগে এ আয়োজন করা হয়েছে। এই মাহফিলের কারণে রাজধানী ঢাকায় প্রচুর জনসমাগম থাকবে। এতে কোনো পরীক্ষার্থী যেন প্রতিবন্ধকতার মুখে না পড়ে, সে কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

# এডমিন: লক্ষন বর্মন।

Be the first to comment on "জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও (জেডিসি) পরীক্ষা স্থগিত"

Leave a comment

Your email address will not be published.


*