1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আমদিয়া ইউনিয়নের ৩ টি কেন্দ্রে মাসিক টিকাদান কর্মসূচী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ৪ নভেম্বর, ২০১৮
  • ৩৪০ পাঠক

এম,শরীফ হোসেন-
নরসিংদী প্রতিদিন,রবিবার, ০৪ নভেম্বর ২০১৮: মাধবদীর আমদিয়া ইউনিয়নে সাব ব্লক ক/১ এর আওতাধীণ ৩টি টিকা কেন্দ্রের নারী, শিশু ও গর্ভবতী মহিলাদের মাসিক টিকাদান করা হয়। ইউনিয়নের বেলাব গ্রামের মোহর আলী বাড়ি টিকা কেন্দ্র, পাকুরিয়া গ্রামের আলহাজ্ব মাহাবুব আলমের বাড়ি টিকা কেন্দ্র ও কান্দাইল রশিদ চেয়ারম্যানের বাড়ি টিকা কেন্দ্র আজ রবিবার মহিলাদের মাসিক টিকাদান কর্মসূচী পালন করা হয়।
নরসিংদী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্বাবধায়ণে এ টিকাদান সকাল ৮ টা হতে শুরু হয়ে বিকাল ৩টা পর্যন্ত চলে। সরেজমিনে গিয়ে রশিদ চেয়ারম্যানের বাড়ি টিকা কেন্দ্র ঘুরে দেখা গেছে গ্রামের নারী,শিশু,মহিলাও গর্ভবতী মহিলাদেরকে একে একে টিকা প্রদান করছেন নরসিংদী সদর উপজেলা হতে আগত কর্মচারীগণ।

এ সময় কথা হয়,কেন্দ্রে উপস্থিত স্বাস্থ্য সহকারী আফজাল হোসেন এর সাথে।তিনি জানান,আমদিয়া ইউনিয়নে মোট ২৪ টি টিকা কেন্দ্র রয়েছে।যার মধ্যে ৩ টি কেন্দ্রে আজ মাসিক টিকাদান কার্যক্রম চলছে।তার মধ্যে এ কেন্দ্র একটি।এখানে একদিন পূর্ব হতেই টিকা গ্রহণের জন্য স্থানীয় সবাইকে অবগত করা হয়েছে।ফলে এলাকার নারী,শিশু,মহিলা ও গর্ভবতী মহিলা সবাই উপস্থিত কেন্দ্রে সময়মত হয়ে এ সেবা নিচ্ছে।

শূন্য থেকে আঠার মাস বয়সী শিশুদের বয়সানুপাতে নিয়ম মাফিক বিসিজি,পেন্টা,ওপিভি,পিসিভি,আইপিভি,এম আর ১ম ও ২য় ডোজ এর টিকা এবং ১৫ বছর হতে ৪৯ বছরের নারী ও মহিলা ও গর্ভবতী মহিলাদেরকে ক্রমানুসারে টিটি টিকা ১,২,৩,৪ ও ৫ প্রদান করা হয়।
এসময় এখানে টিকাদানে আরও অংশ নেন নরসিংদী সদর উপজেলার সহকারী সাস্থ্য পরিদর্শক মোঃ মোজাম্মেল হক ও পরিবার কল্যান সহকারী কর্মচারি সুমা ইসলাম।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD