| ২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ১২ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী | রবিবার

পূণ্যভূমিতে তানজিন তিশা

বিনোদন ডেস্ক,নরসিংদী প্রতিদিন,সোমবার,০৫ নভেম্বর ২০১৮:
অভি মঈনুদ্দীন- এই সময়ের জনপ্রিয় একজন অভিনেত্রী তানজিন তিশা। গত ৩১ অক্টোবর থেকে তিনি পূণ্যভূমি সিলেটে আছেন। সেখানে তিনি সোহেল আরমান নিদের্শিত নাটকের শুটিং নিয়ে ব্যস্ত আছেন। সেখানে তিনি পরপর দুটি নাটকের কাজ করছেন। রবিবার তার ঢাকায় ফেরার কথা রয়েছে বলে জানান তিনি।

সোহেল আরমানের নির্দেশনায় কাজ করা প্রসঙ্গে তানজিন তিশা বলেন,‘সোহেল ভাইয়ের নির্দেশনায় এবারই প্রথম আমি নাটকে অভিনয় করেছি। শুনেছি তিনি একজন মেধাবী নির্মাতা। কাজ করতে এসে বুঝলাম তিনি কতোটা যতœ নিয়ে আন্তরিকতা নিয়ে কাজ করেন। আমি মুগ্ধ হয়েছি তার নির্দেশনায়। নাটকে আমার সহশিল্পী হিসেবে আছেন জিয়াউল ফারুক অপূর্ব। সবচেয়ে বড় কথা হলো সিলেট আমার অনেক প্রিয় একটি জায়গা। এই পূণ্যভূমিতে কাজ করতে আমার ভীষণ ভালোলাগছে। কেমন যেন একটা শান্তি কাজ করছে মনের ভেতর।’ এদিকে এরইমধ্যে ‘ডেড বল’ নামের একটি নাটকের কাজ শেষ করেছেন তানজিন তিশা। নাটকটি নির্মাণ করেছেন হাসিব খান। এই নাটকের কেন্দ্রীয় চরিত্র বর্ণ। তাকে ঘিরেই তিনজন যুবকের প্রেম করতে ইচ্ছার গল্প এগিয়ে যায়।

নাটকটির গল্প প্রসঙ্গে নির্মাতা হাসিব খান বলেন,‘ তিনজন বন্ধু। বর্ণ নামের একটি মেয়ের পিছে ঘুরে। তারা তিনজনই নানানভাবে বর্ণকে প্রেম করার প্রস্তাব দেয়। কিন্তু শেষতক তারা তিনজনই বর্ণ’র প্রেমে ছ্যাকা খায়। কারণ বর্ণ ভালোবাসে অন্য কাউকে। ছেলে তিনটি আবার অন্য কোথাও গিয়ে আবার অন্য এক মেয়ের পিছনে ঘুরতে থাকে। এই ভাবনার উপরই ভিত্তি করে নাটকের নাম দেয়া হয়েছে ডেড বল।’

তানজিন তিশা বলেন,‘ গল্পটা একটু অন্যরকম লেগেছে আমার কাছে। আমি আমার চরিত্রটিতে প্রাণবন্ত অভিনয়ের চেষ্টা করেছি।’ হাসিব খান জানান নাটকটি শিগিগরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। এর আগে হাসিব খান ২০১৩ সালে ‘ইনফ্রাচুয়েসন’ নামের একটি নাটক নির্মাণ করেছিলেন। এদিকে শিহাব শাহীনের নির্দেশনায় একটি নাটকের কাজ শেষ করেছেন তানজিন তিশা। শিগগিরই মাবরুর রশীদ বান্নাহ, হারুন রুশো, সোহেল আরমান, অমি’সহ আরো বেশ ক’জন নাট্যনির্মাতার নাটকে অভিনয় করবেন তানজিন তিশা। এরইমধ্যে ভিকি জাহেদ’র নির্দেশনায় একটি শর্টফিল্মের কাজও শেষ করেছেন তিশা। তবে তিশা ধারাবাহিকে অভিনয় করছেন না এখন।

এর কারণ কী? জবাবে তিশা বলেন,‘ সত্যি বলতে কী ধারাবাহিক নাটকে অভিনয়ের জন্য সময়ই করে উঠতে পারছিনা। বেছে বেছে ভালো ভালো গল্পের খ- নাটকগুলোর কাজ করছি। এরমধ্যে ধারাবাহিকের কাজ হাতে নিলে খুউব চাপ পড়ে যায়।’ অন্যদিকে গল্প এবং পরিচালক মনের মতো হলে , পাশাপাশি নিজের চরিত্রটিও গুরুত্বপূর্ণ হলে চলচ্চিত্রে অভিনয় করবেন তানজিন তিশা। কারণ চলচ্চিত্রে অভিনয়ের আগ্রহ রয়েছে তার।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *