নরসিংদী-৪ আসনে আসলাম সানীর পক্ষে প্রচারণায় ব্যস্ত সমর্থকরা

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন, মঙ্গলবার,১৩ নভেম্বর ২০১৮:
দীর্ঘদিন যাবত দল থেকে মনোনয়ন পরিবর্তনের দাবি করে আসছেন নরসিংদী-৪ আসনের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনে এবার আওয়ামী লীগের নতুন চমক হতে পারেন শিল্পপতি এ এইচ আসলাম সানী। বেলাব ও মনোহরদী উপজেলা নিয়ে গঠিত নরসিংদী-৪ আসনে এবার নৌকার মাঝি হতে চান জনপ্রিয় এই নেতা। তার সমর্থকরা নৌকার বিজয় নিশ্চিত করতে প্রচারণায় ব্যস্ত হয়ে উঠেছে।

রবিবার তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর আগে শনিবার তার মনোনয়ন ফরম কেনা উপলক্ষে ৪০টি বাসযোগে তার নির্বাচনী এলাকা নরসিংদী-৪ (বেলাব-মনোহরদী) আসন থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সাধারণ মানুষ ঢাকায় আওয়ামী লীগ দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় এলাকায় জড়ো হন। তিনি মনোনয়ন কেনায় হাজারো নেতাকর্মী উচ্ছ্বাস প্রকাশ করেন।

শিল্পপতি আসলাম সানী বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সহসভাপতি, বিকেএমইএর সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি, নরসিংদী জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা ও ক্রোনী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে রয়েছেন। দানবীর ও সৎ মানুষ হিসেবে পরিচিত আসলাম সানীর জয়গান এবার বেলাব-মনোহরদী আসনের দলীয় নেতাকর্মী ও ভোটারদের মুখে মুখে। এদিকে সংসদ নির্বাচন সামনে রেখে বেলাব ও মনোহরদীর প্রতিটি ইউনিয়ন ও গ্রামে প্রচার চালাচ্ছেন আসলাম সানী। ব্যানার, ফেস্টুন ও পোস্টারে দুই উপজেলার বিভিন্ন এলাকায় বর্তমান সরকারের নানা উন্নয়নের চিত্র তুলে ধরছেন আসলাম সানী। এছাড়া নরসিংদী-৪ আসনে সরকারের উন্নয়নের অগ্রযাত্রার মাসব্যাপী ভ্রাম্যমান প্রামান্যচিত্র প্রদর্শনীর বিশেষ উদ্যোগ নিয়েছেন তিনি।

বিভিন্ন সভা-সেমিনারের পাশাপাশি রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন। দুই উপজেলার স্কুল, কলেজ, মাদরাসাসহ বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানে অনুদান, গরিব ও মেধাবী শিার্থীদের আর্থিক সহযোগিতা দিয়ে দুই উপজেলার মানুষের প্রিয়পাত্র হয়ে উঠেছেন তিনি। সম্প্রতি তিনি বেলাব উপজেলার চর উজিলাব ইউনিয়নকে বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে ভিক্ষুকমুক্ত করেন।

দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের তৃণমূল নেতৃবৃন্দের খোঁজ-খবর নেয়াসহ দলীয় কোন্দল নিরসনে ভূমিকা রেখে তিনি দলীয় নেতাদেরও প্রশংসা কুড়িয়েছেন। এলাকার শিতি বেকার যুবকদের নিজ মালিকাধীন ক্রোনী গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দিয়ে বেকার সমস্যা নিরসনেও ভূমিকা রেখেছেন। তাই এলাকাবাসীও আসলাম সানীকেই চান তাদের পাশে।

সম্প্রতি আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে আসলাম সানীর নেতৃত্বে এই আসনের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় নেতৃবৃন্দ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন। তারা সবাই নরসিংদী-৪ আসনে নৌকাকে বিজয়ী করতে মনোনয়ন পরিবর্তন দরকার বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কাছে মতপ্রকাশ করেন। এ সময় ওবায়দুল কাদের বলেন, নৌকাকে বিজয়ী করতে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এই আসনে বিকেএমইএর সাবেক সহ-সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা এএইচ আসলাম সানীসহ মনোনয়ন পরিবর্তনের পে ঐক্যবদ্ধ হওয়া ৫ মনোনয়নপ্রত্যাশীর মধ্যে রয়েছেন, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের সহসভাপতি অধ্যাপক ডা. এমএ রউফ সরদার, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য (অব.) লে. কর্নেল আবদুল রউফ বীর বিক্রম, মনোহরদী উপজেলা চেয়ারম্যান ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম খান বীরু, কেন্দ্রীয় যুবলীগের উপশিা সম্পাদক কাজী মাজহারুল ইসলাম।

মনোনয়ন পরিবর্তনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে বেলাব উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমসের জামান ভূঁইয়া রিটন বলেন, এ এইচ আসলাম সানী আওয়ামী লীগের দুর্দিনে সবসময় দলীয় নেতাকর্মীদের পাশে ছিলেন। ২০০১ সালের নির্বাচনী সহিংসতা ও মামলা হামলার শিকার দলীয় নেতাকর্মী ও হিন্দু সম্প্রদায়ের পাশে থেকে তিনি স্থানীয় আওয়ামী লীগের আস্থাভাজন হয়ে উঠেন। এছাড়াও তিনি তার শিল্পপ্রতিষ্ঠানে এলাকার হাজারো বেকার যুবকের কর্মসংস্থান, শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও পৃষ্ঠপোষকতা, বিভিন্ন সামাজিক কর্মকা- পরিচালনা করে আসছেন।

মনোহরদী থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও মনোহরদী থানা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মোকসেদ আলম নীলু বলেন, বর্তমান সরকারের আমলে বিগত ১০ বছরে দেশব্যাপী যে উন্নয়ন হয়েছে, সে তুলনায় আমাদের এলাকা উন্নয়ন বঞ্চিত হয়েছে। সানির মতো নেতা থাকলে এমনটা হতো না। এজন্য মনোনয়ন পরিবর্তন প্রয়োজন।

মনোহরদীর খিদিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাসার জানান, মনোহরদী-বেলাব এই দুই উপজেলায় আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী জননেত্রী শেখ হাসিনার কাছে এবার মনোনয়ন পরিবর্তন চাচ্ছেন, কারণ আমরা উন্নয়নের কাংখিত ছোঁয়া পাইনি।

শুকুন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন বলেন, এই আসনে মনোনয়ন পরিবর্তন করে অহিদুল হক আসলাম সানীকে মনোনয়ন দিলে নৌকা বিপুল ভোটে জয়লাভ করবে।

কাঁচিকাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দোলন ভূঁইয়া জানান, জননেত্রী শেখ হাসিনা নিশ্চয়ই মনোনয়ন পরিবর্তন করে এই এলাকার নেতাকর্মীদের জন্য নৌকায় নিবেদিতপ্রাণ এমন একজন প্রার্থীকে বাছাই করবেন। যাকে নিয়ে আমরা সবাই মনের আনন্দে একসঙ্গে কাজ করে নৌকাকে বিজয়ী করবো।

চালাকচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ শাহজাহান জানান, এই আসনে আওয়ামী লীগের নেতাকর্মীরা অহিদুল হক আসলাম সানীর পক্ষে সবাই ঐক্যবদ্ধ আছেন। কারণ তিনি নেতাকর্মীদের বিভিন্ন প্রয়োজনে ও বিপদের সময় তাদের পাশে দাঁড়িয়েছেন।

Be the first to comment on "নরসিংদী-৪ আসনে আসলাম সানীর পক্ষে প্রচারণায় ব্যস্ত সমর্থকরা"

Leave a comment

Your email address will not be published.


*