টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দলে জাহানারা

স্পোর্টস ডেস্ক,সোমবার,২৬ নভেম্বর ২০১৮:
শেষ হয়েছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর। রবিবার (২৫ নভেম্বর) ওয়েস্ট ইন্ডিজের এন্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে ফাইনালে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা নিজেদের করে নেয় অস্ট্রেলিয়া। এবারের আসরটি খুব বাজে কেটেছে বাংলাদেশের।

গ্রুপ পর্বে সব কয়টি ম্যাচেই পরাজিত হয় সালমা বাহিনী। তবে প্রাপ্তির খাতা একেবারে শূন্য থাকছে না। টুর্নামেন্ট শেষে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে ক্রিকেটের প্রধান সংস্থা আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)। ১২ জনের দলে দ্বাদশ খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন বাংলাদেশের জাহানারা আলম।

১২ জনের দলে সবচেয়ে বেশি খেলোয়াড় রয়েছে ভারত ও ইংল্যান্ডের, তিনজন করে। দ্বিতীয় সর্বোচ্চ দু’জন খেলোয়াড় অস্ট্রেলিয়া থেকে। এরপর ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ড-পাকিস্তান ও বাংলাদেশ থেকে একজন করে খেলোয়াড় আছেন।

মিডিয়াম পেসার জাহানারা টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪ ম্যাচে নিয়েছেন ৬ উইকেট। গড় ১০.১৬। স্ট্রাইকরেট ১২.০। ইকোনোমি রেট ৫.০৮।

২৫ বছর বয়সী জাহানারা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৩ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে ২১ রানে দখল করেন ৩ উইকেট।

আইসিসির বিশ্বকাপ দল: আলিসা হিলি (অস্ট্রেলিয়া), স্মৃতি মান্দানা (ভারত), এমি জোন্স (ইংল্যান্ড), হারমানপ্রিত কাউর (ভারত), দিন্দ্রা ডটিন (ওয়েস্ট ইন্ডিজ), জাভেরিয়া খান (পাকিস্তান), এলিসি পেরি (অস্ট্রেলিয়া), লিগ কাসপারেক (নিউজিল্যান্ড), এনিয়া শুরুবসোল (ইংল্যান্ড), কিরস্টাই গর্ডন (ইংল্যান্ড), পুনম যাদব (ভারত) ও জাহানারা আলম (বাংলাদেশ, দ্বাদশ খেলোয়াড়)।

Be the first to comment on "টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দলে জাহানারা"

Leave a comment

Your email address will not be published.


*