সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বাড়তে শুরু করেছে -সৈয়দা ফারহানা কাউনাইন

নরসিংদী সংবাদাদাতা:
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষে নরসিংদীতে জয়িতাদের সংবর্ধণা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সোমবার বিকেলে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এই সংবধর্ণা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা সোহেলী আক্তারের পরিচালনায় প্রধান অতিথির আলোচনা করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা বেগম এর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত থেকে আরেঅচনা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল আউয়াল, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক সুলতানা রাজিয়া, সিনিয়র ম্যাজিস্ট্রেট মো. মাসুদুল হক সহ নির্বাচিত জয়িতাগণ।
এসময় আলোচনা করতে গিয়ে জেলা প্রশাসক বলেন, এমন এক সময় ছিলো যখন নারীরা লেখাপড়াতো দুরের কথা ঘর থেকেই বের হতোনা। কিন্তু এই বৈরী পরিবেশের মধ্যে থেকে বেগম রোকেয়ারা লেখাপড়া চালিয়ে গেছেন। তখনকার সময়ে তাদের স্বামী ও ভাইয়েরা তাদের সাহায্য করেছেন। ঠিক তদ্রুপ আমাদের এই সময়েও অনেকে আছেন যারা পরিবারের কর্তা ব্যক্তিরা লেখাপড়ায় সহযোগিতা করেন। আর এর ফলেই দেশে এখন সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বাড়তে শুরু করেছে। এখন বাংলাদেশে প্রতিটি ক্ষেত্রে নারীদের অংশগ্রহনের জন্য সরকারীভাবেও নির্দেশনা রয়েছে।
আলোচনা শেষে নির্বাচিত জয়িতাদের হাতে সম্মাননা স্বরুপ ক্রেস্ট, সনদপত্র ও ফুলের তোড়া তুলে দেন প্রধান অতিথি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *