| ২৩শে মার্চ, ২০১৯ ইং | ৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই রজব, ১৪৪০ হিজরী | শনিবার

পুরিন্দা মডেল স্কুল এন্ড কলেজের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক-
নরসিংদী প্রতিদিন,শনিবার,১৫ ডিসেম্বর ২০১৮: একঝাঁক তরুণ প্রভাষক,ব্যবসায়ী, কবি ও সাংবাদিকের প্রচেষ্টায় আড়াই হাজারের পুরিন্দায় শুভ উদ্বোধন ও ভর্তি মেলার মাধ্যমে যাত্রা শুরু করল পুরিন্দা মডেল স্কুল & কলেজ। আজ শনিবার দিনব্যাপী অনুষ্ঠানের অথিতিদের পদচারনা ছিল উৎসব মূখর। সকাল ১০ টায় শুরু হওয়া অনুষ্ঠানের প্রাথমিক পর্বে ছিল শিশুকিশোরদের ছড়া ও বড়দের স্বরচিত কবিতা আবৃত্তি।

এসময় ছোটদের মাঝে ছড়া আবৃত্তি করে,একই স্কুলের প্লে গ্রুপের ছাত্রী আয়েশা আক্তার, মোসাঃ আফরিন আক্তার ও প্রথম শ্রেনীর ছাত্র মোঃ বায়েজিদ। বড়দের স্বরচিত কবিতা আবৃতি করেন বুনন সাহিত্য ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক, পুরিন্দা মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ও গভর্নিং বডির চেয়ারম্যান সাংবাদিক এম.শরীফ হোসেন, আরেক প্রতিষ্ঠাতা সদস্য বিশিষ্ট ব্যাবসায়ী মাশকুর রহমান।

দুপুর পৌনে ১ টায় কোরআান তেলাওয়াতের মাধ্যমে দ্বিতীয় পর্ব (মূল আলোচনা) শুরু হলে পুরিন্দা মডেল স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা পরিচালকদের পক্ষ হতে স্বাগতিক বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও পরিচালক সদস্য ইউসুফ মিয়া।

তিনি তার বক্তব্যে এ প্রতিষ্ঠান গড়ে তোলার পিছনে প্রতিষ্ঠাতা পরিচালকবৃন্দের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে তাদের ভবিষ্যত পরিকল্পনা বিষয়ে আলোকপাত করেন।
৩৭ নং পুরিন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি গোলাম হোসেন রতন এর সভাপতিত্ত্বে অনুষ্ঠানের প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতগ্রাম ইউপি চেয়ারম্যান অদুদ মাহমুদ অদুদ।

প্রধান অতিথি বলেন, পুরিন্দাতে আলাদাভাবে স্কুল কলেজ থাকলেও একই সাথে মডেল স্কুল এন্ড কলেজ এটিই প্রথম। এ প্রতিষ্ঠানটি হওয়াতে তিনি আনন্দিত। এর মাধ্যমে এলাকা তথা সমাজের আলো ফুটবে এমন চিন্তাধারা নিয়ে যেন সকল পরিচালকবৃন্দ সামনে এগিয়ে যান।
ইতিমধ্যে প্রতিষ্ঠানের প্রাইমারি শাখার বই প্রাপ্তির বিষয়ে তিনি সার্বিক অবদানের কথা উল্লেখ করে ভবিষ্যতেও এর পাশে থাকবেন বলে প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে এম.শরীফ হোসেন এর উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন উদ্বোধণী অনুষ্ঠানের উদ্বোধক আড়াই হাজার উপজেলা মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক হাজী জি.এম.খলিলুর রহমান খলিল,৩৭ নং পুরিন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মোঃ মিজানুর রহমান মিজান, ইন্জিনিয়ার নুরুদ্দিন, মাদ্রাসা দারুত তালিম সালাফিয়াহ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হাজী মোবারক আলী ভূইয়া, সুপ্রিম কোর্টের আইনজীবি এড.সারোয়ার রহমান, সাবেক সেনা সদস্য মোঃ শহীদুল্লাহ ভূইয়া, বিশিষ্ট ব্যাবসায়ী হাজী আলাউদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন আড়াই হাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মচারী মোঃ মাসুম মিয়া, সাবেক কৃষি কর্মকর্তা মোঃ রহিছ উদ্দিন, বিশিষ্ট ব্যাবসায়ী আমজাদ হোসেন,বমোঃ চাঁন মিয়া ভূইয়া, প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ ইসমাইল মিয়া, প্রতিষ্ঠানের পরিচালক মাধবদী গার্লস কলেজের প্রভাষক সানি দে,এম.আর খাঁন, নরসিংদী আইডিয়াল কলেজের প্রভাষক শাহীন আলম সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠান তৃতীয় পর্বে ছিল লটারির মাধ্যমে বিজয়ী ঘোষণা করে পুরস্কার বিতরণ। পুরিন্দা মডেল স্কুল এন্ড কলেজে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের মাঝে লটারি করে প্রথম ৫ জনকে পুরস্কার দেওয়া হয়।প্রধাণ অতিথি, সভাপতি ও বিশেষ অতিথিগণ বিজয়ীদের মাধ্যমে পুরস্কার ঘোষণা করেন।
চতুর্থ ও সর্বশেষ পর্বে প্রধাণ অতিথি অত্র প্রতিষ্টানের প্রধান গেইটে ফিতা কেটে উদ্বোধণ করেন।এসময় অভিবাবক ও উপস্থিত লোকজনের মাঝে বিরিয়ানি বিতরনের মাধ্যমে বিকেল ৩ টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *