বৃহস্পতিবার | ৪ঠা জুন, ২০২০ ইং |

নির্বাচন-সন্ত্রাস একসঙ্গে চলতে পারে না: ইসি মাহবুব

স্টাফ রিপোর্টার, নরসিংদী প্রতিদিন, রবিবার ২৩ ডিসেম্বর ২০১৮: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, নির্বাচন ও সন্ত্রাস একসঙ্গে চলতে পারে না।
তিনি বলেন, মানুষ যাতে নিরাপদে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারেন, এ জন্য প্রশাসনকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
আজ রোববার সিলেট বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকের শুরুতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।
মাহবুব তালুকদার বলেন, যেকোনও মূল্যে নির্বাচনে ভীতিমুক্ত পরিবেশ ধরে রাখতে হবে। একজন ভোটার যেন বাড়ি থেকে বেরিয়ে ভোটকেন্দ্রে গিয়ে নিজের ইচ্ছা অনুযায়ী ভোট দিয়ে আবার বাড়ি ফিরতে পারেন, এর বেশি আমাদের আর কিছু চাওয়ার নেই।
তিনি বলেন, আগামীকাল সোমবার (২৪ ডিসেম্বর) দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হবে। নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন জনগণের প্রত্যাশার প্রতিফলন। সেনাবাহিনী আমাদের আস্থা ও বিশ্বাসের পরম শক্তি। এবারের সংসদ নির্বাচনে সেনাবাহিনী অংশগ্রহণ সমস্ত জাতির আস্থার সংকট মোচন করেছে। নির্বাচনের দায়িত্ব যারা পালন করবেন তাদের কাছে পক্ষপাত কোনও আচরণ আশা করি না। আমরা কোনও দল কিংবা কোনও গোষ্ঠীর প্রতি অনুরাগ কিংবা বিরাগ হয়ে দায়িত্ব পালন করতে আসিনি। সব প্রার্থী আমাদের কাছে সমান। দায়িত্বপালন কালে আপনাদের আচরণ হতে হবে বিচারকরে মতো।
নির্বাচন কমিশনার বলেন, আমাদের স্বাধীনতার মূল লক্ষ্য গণতন্ত্র আর গণতন্ত্রের লক্ষ্যই হচ্ছে নির্বাচন। এটা বিজয়ের মাস। ১৯৭১ সালে এ দেশ স্বাধীন হয়েছিল গণতন্ত্র প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে।
বৈঠকে সিলেট ছাড়াও মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জের রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসকসহ সব কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

# এডমিন/লক্ষন বর্মন/ নরসিংদী প্রতিদিন

follow and like us:
0

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published.