| ২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী | শনিবার

সাংবাদিক খুন-নির্যাতন বন্ধে দ্রুত বিচার ট্রাইব্যুনাল দাবি

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
রবিবার,২৩ ডিসেম্বর ২০১৮:
সাংবাদিক খুন-নির্যাতন বন্ধে দ্রুত বিচার ট্রাইব্যুনালের দাবি জানিয়েছে ঢাকা বিভাগ সাংবাদিক ফোরাম। দ্রুত বিচার বাস্তবায়নের মাধ্যমেই সাংবাদিক নির্যাতন বন্ধ হতে পারে বলে মনে করে সংগঠনটি।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়, প্রয়োজনে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য যেমন ট্রাইব্যুনাল গঠন করা হয়েছিলো, অনতিবিলম্বে ট্রাইব্যুনাল গঠন করা হোক। তবু আমরা খুন-নির্যাতনের হাত থেকে দেশের চতুর্থ ভিত্তিকে মুক্ত রাখতে চাই।

রবিবার (২৩ ডিসেম্বর) বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন ও সমাবেশ থেকে বক্তারা এ দাবি জানান।

ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের সহ-সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে ও ইকবাল হাসান কাজলের সঞ্চালনায় সমাবেশে সংহতি প্রকাশ করেন রাজনীতিক ও কলামিস্ট মোমিন মেহেদী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম।

বক্তব্য রাখেন, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, বিএমএসএফ’র সহ-সভাপতি হেদায়েত উল্লাহ মানিক, উত্তরা প্রেসক্লাবের সভাপতি অমিতাভ রহমান, ইসমাঈল হোসেন টিটু, সোলায়মান মোহাম্মদ, মেহেদী হাসান প্রমুখ।

সংহতি প্রকাশে সাংবাদিক নির্যাতন বন্ধের প্রয়োজনে দ্রুত বিচার ট্রাইবুনাল গঠনের জন্য আহবান জানিয়ে মোমিন মেহেদী বলেন, দ্রুত বিচার ট্রাইবুনাল গঠনই একমাত্র পথ, যে পথে হাটলে আমাদের জাতির বিবেক হিসেবে স্বীকৃত সাংবাদিকগণ নির্যাতন-খুনের হাত থেকে মুক্তি পাবে বলে আমি মন করি।

প্রধান বক্তার বক্তব্যে সফিকুল ইসলাম বলেন, নির্মমতা প্রতিরোধে দুর্নীতির পাশাপাশি সাংবাদিক নির্যাতন থামাতে দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন সময়ের দাবি।

সভাপতির বক্তব্যে আতিকুর রহমান বলেন, নির্যাতন বন্ধে আইনের প্রয়োগ প্রয়োজন। একের পর এক আইন প্রণয়ন নয়, আইনের প্রয়োগ হলেই আমাদের সাংবাদিক সমাজ নির্যাতনের হাত থেকে রেহাই পাবে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *