| ২৭শে জুন, ২০১৯ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে শাওয়াল, ১৪৪০ হিজরী | বৃহস্পতিবার

রিয়াদে বাংলাদেশ স্কুলে বই বিতরণ উৎসব

নিজস্ব প্রতিনিধি | মঙ্গলবার ,০১ জানুয়ারি ২০১৯: সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ আন্তর্জাতিক স্কুলে আনন্দ মুখর পরিবেশে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। বই উৎসবে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার এস এম আনিসুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। রিয়াদ দূতাবাসের শ্রম উইং এর প্রথম সচিব মোঃ আসাদুজ্জামান ও প্রেস উইং এর প্রথম সচিব মোঃ ফখরুল ইসলাম ছিলেন বিশেষ অতিথি।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। স্কুলের ছাত্রছাত্রীগণ বাংলাদেশের সাথে মিল রেখে সুদূর সৌদি আরবে নতুন বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে তাদের উচ্ছ্বাস প্রকাশ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি দূতাবাসের মিনিস্টার আনিসুল হক বলেন, রিয়াদস্থ বাংলাদেশ আন্তর্জাতিক স্কুলের যে কোন প্রয়োজনে দূতাবাস পাশে রয়েছে। তিনি বলেন রিয়াদে বাংলাদেশ স্কুলের জন্য জমি ক্রয় করে স্থায়ী ভবন নির্মাণ করার জন্য রাষ্ট্রদূতের ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আনিসুল হক ছাত্রছাত্রীদের বছরের প্রথম থেকে পড়াশোনায় মনযোগী হওয়ার পরামর্শ দেন।

অনুষ্ঠানে স্কুলের ভারপ্রাপ্ত বিওডি চেয়ারম্যান রফিকুল ইসলাম স্কুলের সংকটকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদানের কথা তুলে ধরে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন অভিবাসীদের সন্তানদের শিক্ষা নিশ্চিত করার লক্ষে ভবিষ্যতে রিয়াদস্থ বাংলাদেশ স্কুলের নিজস্ব ভবন তৈরি হবে। তিনি এ ব্যাপারে দূতাবাসের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথিবৃন্দ ছাড়া আরও বক্তৃতা করেন স্কুলের অধ্যক্ষ আফজাল হোসাইন। এ সময় জেএসসি ও পিএসসি তে জিপিএ ফাইভ প্রাপ্ত ছাত্রছাত্রীদের সার্টিফিকেট প্রদান করা হয়। আলোচনা অনুষ্ঠান শেষে ছাত্রছাত্রীদের হাতে নতুন বই তুলে দেন অতিথিরা।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *