| ২৫শে জুন, ২০১৯ ইং | ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে শাওয়াল, ১৪৪০ হিজরী | মঙ্গলবার

নরসিংদীতে বঙ্গবন্ধু মেধাবৃত্তি পরীক্ষা ২০১৮ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
শুক্রবার,০৪ জানুয়ারি ২০১৯:

মেধা ও জ্ঞানে গড়বো সোনার বাংলা এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের আয়োজনে নরসিংদী কেন্দ্রে বঙ্গবন্ধু মেধাবৃত্তি ২০১৮ অনুষ্ঠিত হয়। শহরের ব্রাহ্মন্দীর ফেমাস ইনস্টিটিউট (স্কুল) এবং অক্সফোর্ড কলেজে গত ৪ ঠা জানুয়ারী ২০১৯ রোজ শুক্রবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ঃ৩০ পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে ১ম থেকে ৮ম শ্রেনী পর্যন্ত প্রায় ৪৫০ জন শিক্ষার্থী।

এতে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন বঙ্গবন্ধু শিক্ষা ও গভেষনা পরিষদ নরসিংদী জেলার সভাপতি,, বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যাপক এম এ হানিফা। কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করেন বিভিন্ন স্কুল
ও কলেজের ২০ জন সিনিয়র শিক্ষক- শিক্ষিকবৃন্দ। পরীক্ষা চলাকালীন সম্পূর্ণ সময় কেন্দ্র পরিদর্শন করেন বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের সম্মানিত উপ-পরিচালক জয় চন্দ্র ঘোষ,, মেধাবৃত্তি পরিচালনা কমিটির( ২০১৮-১৯) নরসিংদী কেন্দ্রের সম্মানিত আহ্বায়ক ডাঃ অজয় কৃষ্ণ গোস্বামী, কোষাদক্ষ তানভীর আহমেদ রবিন এবং সদস্য আকাশ দাশ, বঙ্গবন্ধু শিক্ষা ও গভেষনা পরিষদ নরসিংদী জেলার সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের উপ-পরিচালক জয় চন্দ্র ঘোষ বলেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরনে মেধাবীদের কোন বিকল্প নেই,তাই আধারে লুকিয়ে থাকা সত্যিকারের মেধাবী শিক্ষার্থীদের খুঁজে বের করে তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটানোই আমাদের প্রধান এবং একমাত্র উদ্দেশ্য। আসা করি বরাবরের মত আগামীতেও শিশুরা অত্যান্ত আনন্দের সহিত এই পরিক্ষায় অংশ গ্রহন করবে।৷ আমি নরসিংদী কেন্দ্রে এই পরিক্ষার সাথে সংশ্লিষ্ট সকলকে অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।
আগামী ২৮ ফেব্রুয়ারি এই পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *