দলনায়ক মাশরাফির আরেক কীর্তি

ক্রীড়া ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
শনিবার,০৫ জানুয়ারি ২০১৯:
অবশেষে মাঠে গড়িয়েছে বিপিএলের ষষ্ঠ আসর। উদ্বোধনী দিনেই রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। টি-টোয়েন্টি ফরম্যাটে ১০০ ম্যাচে নেতৃত্ব দেয়ার কীর্তি গড়লেন তিনি।

প্রথম দিনে মুখোমুখি হয়েছে চিটাগং ভাইকিংস ও বর্তমান শিরোপাধারী রংপুর রাইডার্স। এবারো রাইডার্সদের নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি। এ নিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংষ্করণে ১০০ ম্যাচে নেতৃত্ব দেয়ার নজির স্থাপন করেছেন তিনি। বাংলাদেশ, ঢাকা গ্ল্যাডিয়েটর্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস, মোহামেডান স্পোর্টিং ক্লাব, সিলেট বিভাগ ও রংপুর রাইডার্সের প্রতিনিধিত্ব করে এ এলিট ক্লাবে প্রবেশ করেছেন ম্যাশ। সব মিলিয়ে বিশ্বের ১১তম অধিনায়ক হিসেবে রেকর্ড বুকে নাম লিখিয়েছেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।

এর আগে এ বিরল অর্জনের সাক্ষী হয়েছেন আরো ১০ ক্রিকেটার। সর্বাধিক ভারতের চার অধিনায়ক এ ক্লাবে ঢুকেছেন। এছাড়া অস্ট্রেলিয়ার ২ জন এবং ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা, নিউজিল্যান্ড ও পাকিস্তানের ১ জন করে অধিনায়ক এ অভিজাত ক্লাবে রয়েছেন। তারা হলেন- মহেন্দ্র সিং ধোনি, গৌতম গম্ভীর, রোহিত শর্মা ও বিরাট কোহলি (ভারত), মাইকেল ক্লিঙ্গার ও জর্জ বেইলি (অস্ট্রেলিয়া), কুমার সাঙ্গাকারা (শ্রীলংকা), ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড), ড্যারেন স্যামি (উইন্ডিজ) ও শোয়েব মালিক (পাকিস্তান)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *