1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শপথ নিলেন একাদশ জাতীয় সংসদের মন্ত্রীরা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৭ জানুয়ারী, ২০১৯
  • ২৭৯ পাঠক

নিউজ ডেস্ক | নরসিংদীর প্রতিদিন-
সোমবার, ০৭ জানুয়ারি ২০১৯:
রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ একাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভার শপথ বাক্য পাঠ করিয়েছেন। সোমবার (৭ জানুয়ারি) বিকেল ৩.৪০ এর দিকে রাষ্ট্রপতি প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে শপথ বাক্য পাঠ করান। এরপর একে একে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা শপথ বাক্য পাঠ করেন।

প্রধানমন্ত্রীর পর শপথ বাক্য পাঠ করেন ২৪ জন মন্ত্রী। পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ নেন- আ হ ম মুস্তফা কামাল (অর্থমন্ত্রী), আসাদুজ্জামান খান কামাল (স্বরাষ্ট্রমন্ত্রী), ড. আবদুল মোমেন (পররাষ্ট্রমন্ত্রী), তাজুল ইসলাম (এলজিআরডি) ডা. দীপু মনি (শিক্ষামন্ত্রী), আবদুল মান্নান (পরিকল্পনামন্ত্রী), টিপু মুনশি (বাণিজ্যমন্ত্রী), নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন (শিল্পমন্ত্রী), ওবায়দুল কাদের (সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী), শ ম রেজাউল করিম (গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী), ড. আবদুর রাজ্জাক (কৃষিমন্ত্রী), ড. হাছান মাহমুদ (তথ্যমন্ত্রী), আনিসুল হক (আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী), আ ক ম মোজাম্মেল হক (মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী),

এবং গোলাম দস্তগীর গাজী (বস্ত্র ও পাটমন্ত্রী), জাহেদ মালেক স্বপন (স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী), সাধনচন্দ্র মজুমদার (খাদ্যমন্ত্রী), নুরুজ্জামান আহমেদ (সমাজকল্যাণমন্ত্রী), শাহাব উদ্দিন (পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী), বীর বাহাদুর উশৈ সিং (পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী), সাইফুজ্জামান চৌধুরী (ভূমিমন্ত্রী), নুরুল ইসলাম সুজন (রেলপথমন্ত্রী), স্থপতি ইয়াফেস ওসমান (বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী), মোস্তাফা জব্বার (ডাক ও টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি মন্ত্রী)।

এর মধ্যে স্থপতি ইয়াফেস ওসমান ও মোস্তফা জব্বার টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে শপথ নিলেন। অর্থাৎ এরা দু’জন সাংসদ না হয়েও মন্ত্রী হিসেবে দায়িত্ব পেলেন। দশম জাতীয় সংসদেও এই দুই মন্ত্রী টেকনোক্র্যাট হিসেবে ছিলেন।

মন্ত্রীদের পর শপথ বাক্য পাঠ করেন ১৯ জন উপমন্ত্রী। মন্ত্রিসভায় উপমন্ত্রী হিসেবে যারা শপথ নিলেন তারা হলেন- শাহরিয়ার আলম (পররাষ্ট্র মন্ত্রণালয়), স্বপন ভট্টাচার্য (এলজিআরডি), ফরহাদ হোসেন (জনপ্রশাসন মন্ত্রণালয়), কামাল আহমেদ মজুমদার (শিল্প মন্ত্রণালয়), নসরুল হামিদ (বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়), জুনায়েদ আহমেদ পলক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ), খালিদ মাহমুদ চৌধুরী (নৌপরিবহন মন্ত্রণালয়), ইমরান আহমদ (প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়)।

এবং জাহিদ আহসান রাসেল (যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), আশরাফ আলী খান খসরু (মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়), বেগম মন্নুজান সুফিয়ান (শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়), জাকির হোসেন (প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়), জাহিদ ফারুক (পানিসম্পদ), মুরাদ হাসান (স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়), শরিফ আহমেদ (সমাজকল্যাণ মন্ত্রণালয়), কে এম খালিদ (সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়), ডা. এনামুর রহমান (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়), মাহবুব আলী (বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়), শেখ মোহাম্মদ আব্দুল্লাহ (ধর্মবিষয়ক মন্ত্রণালয়)।

প্রমিতমন্ত্রীদের মধ্যে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ টেকনোক্র্যাট হিসেবে শপথ নিয়েছেন।

৪৬ সদস্য বিশিষ্ট এ মন্ত্রিসভায় ৩ জন উপমন্ত্রী আছেন। তারা সর্বশেষ শপথ বাক্য পাঠ করেন। উপমন্ত্রীর দায়িত্ব পাওয়া তিন জন হলেন- বেগম হাবিবুন নাহার (পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়), এনামুল হক শামীম (পানিসম্পদ), মহিবুল হাসান চৌধুরী নওফেল (শিক্ষা মন্ত্রণালয়)।

মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করছেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম।

শপথ অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, বিচারপতিরা, শিক্ষক, কূটনীতিকবৃন্দসহহ এক হাজারের মত অতিথি উপস্থিত ছিলেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD