রেজিস্ট্রি অফিসে ঘুষ দুর্নীতি বন্ধের দাবীতে রূপগঞ্জে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার, ১০ জানুয়ারি ২০১৯:

ঘুষ নেয়া ও দুর্নীতি বন্ধ ও রূপগঞ্জ পশ্চিম সাবরেজিস্ট্রারের অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে ভুক্তভোগী লোকজনসহ এলাকাবাসী।

৯ জানুয়ারী বুধবার দুপুরে উপজেলার মঠেরঘাট এলাকার রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে এলাকার কয়েক শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন।

বক্তব্য রাখেন দড়িকান্দি এলাকার ভুক্তভোগী নুরু মিয়া, হাটাবোর এলাকার আবুল হোসেন, আনোয়ার হোসেন, গোয়ালপাড়ার রফিকুল ইসলাম, বাগবেড় এলাকার শুক্কুর আলী, আব্দুর রহমান, আমিনুল, নগরপাড়া এলাকার আনোয়ার হোসেনসহ আরো অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জ পশ্চিম সাব-রেজিস্ট্রার শহিদুল ইসলাম যোগদান করার পর থেকেই ঘুষ বাণিজ্য শুরু করে দেন। ঘুষ দিলে দলিল সম্পাদনা হয় আর না দিলে বিভিন্ন মারপ্যাচ দিয়ে সম্পাদনা বন্ধ রাখা হয়।

বিশেষ করে পাওয়ার অব অ্যাটর্নি দলিলে কোন ফি না নেয়ার নিয়ম থাকলেও এক্ষেত্রে দলিল প্রতি ঘুষ দিতে হয় ১৫শ’ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকা। হেবা ঘোষণা দলিল ফি বিহীন করার বিধান থাকলেও সাব-রেজিস্ট্রারকে দিতে হয় ১২শ’ থেকে ২ হাজার টাকা। বন্টননামা দলিলে নেওয়া হয় ৫ থেকে ৫০ হাজার টাকা।

কোন দলিলের মূল পর্চা না থাকলে ফটোকপি পর্চায় নেওয়া হয় পাঁচ হাজার টাকা। এছাড়া দলিলের নকল তুলতে দলিলপ্রতি নেওয়া হয় দুই হাজার টাকা। ঘুষ নেয়া ও দুর্নীতি বন্ধ ও রূপগঞ্জ পশ্চিম সাবরেজিস্ট্রারের অপসারণের দাবি জানান ভুক্তভোগী লোকজনসহ মানববন্ধনে আসা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *