1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নাটোরে স্কুল-কলেজ-মাদ্রাসায় জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা শুরু

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী, ২০১৯
  • ২৯১ পাঠক

অনলাইন ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার,১৭ জানুয়ারি ২০১৯:
নাটোরে শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশন এবং দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রাণিত করার লক্ষে এক হাজার ২৩৪টি স্কুল কলেজ ও মাদ্রাসায় প্রাতিষ্ঠানিক পর্যায়ে প্রতিযোগিতা শুরু হয়েছে। আগামী ২২ জানুয়ারী প্রাতিষ্ঠানিক পর্যায়ে আন্ত:শ্রেণী প্রতিযোগিতা শেষে পর্যায়ক্রমে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ের প্রতিযোগিতা শেষে তিনটি স্তরের বিজয়ী দল পর্যায়ক্রমে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহন করবে।
জেলার ৭৩৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৪৯৬টি স্কুল কলেজ ও মাদ্রাসায় বর্তমানে আন্ত:শ্রেণী প্রতিযোগিতা চলছে। প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত প্রাথমিক স্তর, ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত মাধ্যমিক এবং একাদশ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত উচ্চ মাধ্যমিক পর্যায়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি টিমে ১০ জন করে শিক্ষার্থী অংশগ্রহন করছে। সুষ্ঠুভাবে প্রতিযোগিতা আয়োজনে জেলার সাতটি উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে একটি করে কমিটি কাজ করছে। জেলা পর্যায়ে এই কমিটির নেতৃত্বে রয়েছেন জেলা প্রশাসক।

জাতীয় সংগীত প্রতিযোগিতা আয়োজন নাটোর সদর উপজেলা কমিটির আহ্বায়ক ও উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আকতার বানু জানান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রাতিষ্ঠানিক পর্যায়ে প্রতিযোগিতা চলছে। সুষ্ঠুভাবে প্রতিযোগিতা আয়োজনে একজন উপজেলা পর্যায়ের কর্মকর্তাকে সংযুক্ত করে দুইজন বিচারকের মোট চারটি টিম কাজ করছে। আগামী ২২ জানুয়ারীর মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ের প্রতিযোগিতা শেষ হবে।

এরপর ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দলের দলনেতা ও নাটোর সরকারী বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী নাজরানা মেহবুবা এর মতে, এই প্রতিযোগিতা শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশনে আমাদেরকে অনুপ্রাণিত করবে। শিক্ষার্থীরা শীতের তীব্রতা উপেক্ষা কওে প্রস্তুতি গ্রহন করে প্রতিযোগিতায় অংশগ্রহন করছে বলে জানালেন প্রতিযোগিতার বিচারক ও নাটোর মহারাজা জগদিন্দ্র নাথ স্কুল এন্ড কলেজের প্রভাষক মাসুমা সুলতানা রুপা।

নাটোরের জেলা প্রতিযোগিতা আয়োজন কমিটির সদস্য সচিব ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. রেজ্জাকুল ইসলাম বলেন, প্রতিটি পর্যায়ের শ্রেষ্ঠ দলকে পুরস্কৃত করা হবে। আগামী ১৭, ১৮ ও ১৯ ফেব্রুয়ারী নাটোর জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা সফল করতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD