| ২০শে আগস্ট, ২০১৯ ইং | ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী | মঙ্গলবার

৩টি হাইটেক পার্ক হচ্ছে চট্টগ্রামে

অনলাইন ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
শুক্রবার,১৮ জানুয়ারি ২০১৯:
চট্টগ্রামের সীতাকুণ্ড, বহদ্দারহাট ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হাইটেক পার্ক নির্মিত হলে প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি আইসিটি বিশ্বে বাংলাদেশের আয় বাড়ার সুযোগ তৈরি হবে উল্লেখ্য করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, এ লক্ষ্যে সরকার কাজ করছে।

তিনি শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুরে চান্দগাঁও বিসিক শিল্প এলাকায় হাইটেক পার্ক নির্মাণের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রস্তাবিত জমি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

এর আগে চট্টগ্রাম সার্কিট হাউস থেকে মন্ত্রীকে নিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন চান্দগাঁও বিসিক শিল্প এলাকা এফআইডিসি রোড সংলগ্ন চসিকের নিজস্ব জমি পরিদর্শনে যান।

এ সময় মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘হাইটেক পার্কের জন্য চসিকের নিজস্ব জমি পার্ক কর্তৃপক্ষকে দেয়া হচ্ছে। এছাড়া আগ্রাবাদে চসিকের নিজস্ব একটি মার্কেট ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করা হচ্ছে, যেখানে ষষ্ঠ থেকে দশম তলা পর্যন্ত ফ্লোরে হাইটেক পার্ক নির্মাণ করবে কর্তৃপক্ষ।’

উল্লেখ্য বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে একটি ‘আইটি ভিলেজ’ নির্মাণ কাজ চলমান থাকলেও এখানে নেই কোন হাইটেক পার্ক। গত বছরের জুলাই মাসে নগরীতে একটি অনুষ্ঠানে চট্টগ্রামে তিনটি হাইটেক পার্ক নির্মাণ করার কথা জানিয়েছিলেন বাংলাদেশ হাইটেক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হোসনে আরা বেগম।

জানা গেছে, চট্টগ্রামে ৩টিসহ সারাদেশে ২৮টি হাইটেক পার্ক স্থাপনের উদ্যোগ বাস্তবায়ন করতে যাচ্ছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ। ইতোমধ্যে গাজীপুর, যশোর, ঢাকার কাওরান বাজারে হাইটেক পার্ক নির্মাণকাজ সম্পন্ন হয়েছে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *