1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিদায় ভাইকিংস, দ্বিতীয় কোয়ালিফায়ারে সাকিবের ঢাকা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১৮৯ পাঠক

স্পোর্টস ডেস্ক । নরসিংদী প্রতিদিন-
সোমবার,০৪ ফেব্রুয়ারি ২০১৯:
আহামরি কোনও তারকা ক্রিকেটার ছিল না দলে। তারপরও গোটা টুর্নামেন্টে দাপট দেখিয়েছে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স কিংবা ঢাকা ডাইনমাইটসের মতো তারকাখচিত দলগুলোকে টপকে একসময় পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে যায় মুশফিক বাহিনী। কিন্তু শেষ রেশটা ধরে রাখতে পারলো না তারা। বিপিএলের ষষ্ঠ আসরের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ঢাকার কাছে ৬ উইকেটে হেরে এবারের মিশন শেষ করলো চিটাগং। ২০ বল হাতে রেখেই দুর্দান্ত জয়ে দ্বিতীয় কোয়ালিফাইয়ার নিশ্চিত করেছে ঢাকা ডাইনামাইটস।

সোমবার (৪ ফেব্রুয়ারি) হাইভোল্টেজ এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যাটিং বিপর্যয়ের দিনে ঢাকাকে মাত্র ১৩৬ রানের লক্ষ্য বেঁধে দেয় চিটাগং। দলের পক্ষে ক্যামেরন ডেলপোর্ট ৩৬, সাদমান ইসলাম ২৪ ও শেষ দিকে মোসাদ্দেক হোসেন সৈকত ৪০ রান করেন।

এদিন দলীয় মাত্র ২২ রানেই ইয়াসির আলী ৮ রান করে সাজঘরে ফিরেন। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে দলকে ভালোভাবেই সামনের দিকে টেনে নিচ্ছিলেন ডেলপোর্ট ও সাদমান। দলীয় ৫৬ রানে ৩৬ রান করা ডেলপোর্ট দুর্ভাগ্যজনকভাবে রান আউটের শিকার হন। মাত্র ৮ রান করে সুনীল নারিনের বলে ক্লিন বোল্ড হয়ে ফিরেন অধিনায়ক মুশফিক। ১০ বলে ৭ রান করা শানাকাকেও দাঁড়াতে দেননি কাজী অনিক।

দলীয় ৮১ রানে সাদমান ফিরে গেলে আরও চাপে পড়ে চিটাগং। ২ চার ও ১ ছক্কায় ১৯ বলে ২৪ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এদিন একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকা মোসাদ্দেকের সঙ্গী হতে পারেননি রবি ফ্রাইলিংক ও হার্ডাস ভিলজোয়েন। দুজনকেই ফেরান নারিন। নাঈম হাসান ৬ ও আবু জায়েদ ১ রান নিয়ে অপরাজিত থাকেন।

ঢাকার হয়ে ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন সুনীল নারিন। এছাড়া রুবেল হোসেন ও কাজী অনিক ১টি করে উইকেট নেন।
১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলকে দারুণ সূচনা এনে দেন ঢাকার দুই অপেনার উপল থারাঙ্গা ও সুনীল নারিন। দলীয় ৪৪ রানে নারিনকে ফেরান খালেদ আহমেদ। ১৬ বলে ১ ছক্কা ও ৬ চারে ৩১ রান করেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

এর পর রনি তালুকদার ও থারাঙ্গা মিলে দ্বিতীয় উইকেটেও ৪৪ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ২০ রান করে খালেদের দ্বিতীয় শিকার হন রনি। এরপর অধিনায়ক সাকিবকে শূণ্য রানে ফেরান ডানহাতি এই দেশি পেসার। দলীয় ১১২ রানে নাঈম হাসানের শিকার হন ৪৩ বলে ৫১ রান করা উপল থারাঙ্গা।

এর পর নুরুল হাসান (২০) ও কাইরন পোলার্ড (৭) অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

ভাইকিংসের হয়ে ৪ ওভারে ২০ রান দিয়ে ৩টি উইকেট নেন খালেদ আহমেদ। অপর উইকেটটি পান রবি ফ্রাইলিংক। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচসেরা হন সুনীল নারিন।

উল্লেখ্য, দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যায় মাঠে নামবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভাইকিংস। এই ম্যাচে পরাজিত দলের সঙ্গে মুখোমুখি পরে সাকিবের ঢাকা ডাইনামাইট।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD