| ২৪শে এপ্রিল, ২০১৯ ইং | ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই শাবান, ১৪৪০ হিজরী | বুধবার

শিল্প-কৃষির ঐক্যবদ্ধ উন্নয়নেই সমৃদ্ধ হচ্ছে বাংলাদেশ: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
রবিবার,১০ ফেব্রুয়ারি ২০১৯:
শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, উন্নয়নের অঙ্গীকার সমুন্নত রাখতে শিল্প, কৃষি ও বাণিজ্যের সমন্বিত উন্নয়ন বজায় রাখতে হবে। ঐক্যবদ্ধ উন্নতি না হলে জনগণের মৌলিক চাহিদা পুরণে সরকারের অঙ্গীকারে বাধা হবে।

দেশে প্রশিক্ষিত শ্রমিকের প্রয়োজনীতার পাশাপাশি রাজনৈতিক স্থিতিশিলতা বজায় রেখে দেশের উন্নয়নে অংশ নিতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

রোববার দুপুরে নরসিংদীর পলাশে এক আলোচনা সভায় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এসব কথা বলেন।

এর আগে তিনি নব-নির্মিতব্য দৈনিক ২ হাজার ৮শ’ মেট্রিকটন ইউরিয়ার সার উৎপাদন ক্ষমতা সম্পন্ন আধুনিক সার কারখানা স্থাপনের জন্য পলাশ ও ঘোড়াশাল সার কারখানা পরিদর্শন করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, নরসিংদী-২ আসনের এমপি ডা. আনোয়ারুল আশরাফ খান দীলিপ, নরসিংদী-৩ আসনের এমপি জহিরুল হক ভুইয়া মোহনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী বলেন, সরকারের ইচ্ছার প্রেক্ষিতে গত বছরে ১০ হাজার ৪৬০ কোটি টাকার বাজেট পাশ হয় একনেকে। দৈনিক ২ হাজার ৮শ’ মেট্রিকটন ক্ষমতা সম্পন্ন সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর পরিবেশ বান্ধব ও সাশ্রয়ী অত্যাধুনিক সার কারখানা নির্মিত হলে বর্তমান উৎপাদনের চেয়ে কয়েকগুন বেশি ইউরিয়া সার উৎপাদন সম্ভব হবে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *