| ২৪শে এপ্রিল, ২০১৯ ইং | ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই শাবান, ১৪৪০ হিজরী | বুধবার

‘সাংবা‌দিক‌দের অনৈক্যের কারণে সাগর-রুনির হত্যার বিচার হয়নি’

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
সোমবার,১১ ফেব্রুয়ারি ২০১৯:
সাংবাদিকদের অনৈক্যের কারণেই সাগর-রুনি হত্যার বিচার আজও হয়নি ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ইলিয়াস হোসেন। সোমবার (১১ ফেব্রুয়ারি) ডিআরইউ’তে আয়োজিত সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যার বিচারের দাবিতে এক প্রতিবাদ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

ইলিয়াস হোসেন বলেন, আমাদের মধ্যে অনৈক্যের কারণেই সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার আজও হয়নি। এই অনৈক্য দূর করতে হবে। অন্যথায় আমরা নিজেরাই ক্ষতিগ্রস্ত হবো।

তিনি বলেন, দেশের বহুল আলোচিত এই হত্যাকাণ্ডের বিচার আমরা পাইনি। অথচ হত্যাকাণ্ডের পর পরই তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন ২৪ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতার করা হবে। কিন্তু আজ পর্যন্ত এই হত্যাকাণ্ডের প্রতিবেদন প্রকাশ করা হয়নি। চলতি মাসের ১৮ তারিখে প্রতিবেদন দেওয়ার কথা। আমরা ওইদিনের অপেক্ষায় থাকবো। এরপরই প্রতিবেদন প্রকাশে কোনো অজুহাত হলে সাংবাদিক সমাজকে নিয়ে আন্দোলনে যাওয়া হবে।

ডিআরইউ সভাপতি বলেন, দেশের প্রধানমন্ত্রী মানবতাবাদী, তিনি অন্যায়কে প্রশ্রয় দেন না। আমার মনে হয় আলোচিত এই হত্যাকাণ্ড নিয়ে উনাকে ভুল বোঝানো হয়েছে। আমরা আশা করবো প্রধানমন্ত্রী তার বিশ্বস্ত লোক দিয়ে এই হত্যাকাণ্ডের বিষয়ে খোঁজ নেবেন। তাহলে হয়তো আমরা আমাদের সহকর্মীদের হত্যার বিচার পাবো।

তিনি বলেন, আমরা শুধু সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার চাই না। প্রতিটি গণমাধ্যম কর্মীর ওপর হামলার বিচার চাই। গণমাধ্যম কর্মীদের ওপর হামলা কোনোভাবেই মেনে নেয়া হবে না। এসময় তিনি সাংবাদিকদের অধিকার আদায়ে সাংবাদিক সমাজকে নিয়ে সবসময় মাঠে থাকার প্রতিশ্রুতি দেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের পরিচালনায় আয়োজিত প্রতিবাদ সভায় সংগঠনটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *