1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

পরিত্যক্ত অবস্থায় নরসিংদীতে বিআরটিসি বাস ও ডিপো

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২৮৭ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯:
নরসিংদীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) এর ৩৯টি যাত্রীবাহি বাস বরাদ্দ থাকলেও এসব কোন কাজে আসছে না যাত্রী সাধারণের। নরসিংদী ডিপো থেকে প্রায় দির্ঘ বছর ধরে বন্ধ রয়েছে বিআরটিসির বাস চলাচল। এতে চলাচলের অনুপযোগী হয়ে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে বাসগুলো।

স্থানীয় বাসযাত্রীরা জানান, যাত্রী সাধারণের সুবিধার্থে রাজধানী ঢাকার অদূরের জেলা নরসিংদী শহর থেকে বিআরটিসি বাস ডিপোর যাত্রা শুরু হয় আশির দশকে। চাহিদার বিপরীতে পর্যাপ্ত যাত্রী পাওয়ায় লাভজনক ছিলো বিআরটিসির বাস। দীর্ঘদিন ধরে মানসম্মত যাত্রীসেবার কারণে সুনাম অর্জন করতেও সক্ষম হয় নরসিংদীর বিআরটিসি বাস ডিপো।

কিন্তু গত ১০ বছর ধরে এই ডিপো থেকে নরসিংদী-ঢাকা সড়কে বন্ধ রয়েছে যাত্রীবাহি বাস চলাচল। যানজট নিরসনে পৌর কর্তৃপক্ষ শহরের বাইরে আন্ত:জেলা বাস টার্মিনাল নির্মাণ করার পর থেকে বন্ধ হয়ে পড়ে এই ডিপো থেকে বাস চলাচল। বাস টার্মিনালে বিআরটিসির নির্ধারিত কাউন্টার থাকলেও সেখান থেকেও চলছে না বিআরটিসির বাস।

বিআরটিসি কর্তৃপক্ষের তথ্যমতে নরসিংদী ডিপোতে বর্তমানে বরাদ্দ রয়েছে ৩৯টি বাস। এরমধ্যে সচল রয়েছে মাত্র ১২টি। দীর্ঘদিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন স্থানীয় যাত্রীরা। অযত্নে অবহেলায় অচল বাসের সংখ্যা বাড়ছে ডিপোতে। সচল বাসগুলোও চলাচল না করার অভিযোগ স্থানীয়দের।বেসরকারি পরিবহন মালিকদের স্বেচ্ছাচারিতা বন্ধ ও যাত্রীসাধারণের সুবিধার্থে নরসিংদী ডিপো থেকে বিআরটিসির মানসম্মত বাস চলাচলের দাবী স্থানীয়দের।

এ ব্যাপারে যোগাযোগ করার চেষ্টা করলেও উর্দ্ধতন কর্তৃপক্ষের নিষোধাজ্ঞার অজুহাতে এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি নরসিংদী ডিপোর ব্যবস্থাপক। তবে সচল ১২টি গাড়ী অন্যান্য সড়কে চলছে দাবী করে নতুন বাস বরাদ্দ পাওয়া গেলে এই ডিপো থেকে আবারও বাস চলাচল শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিআরটিসি নরসিংদী ডিপোর দায়িত্বপ্রাপ্ত কারিগরি প্রধান কাজী বকুল হোসেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD