| ২২শে মে, ২০১৯ ইং | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই রমযান, ১৪৪০ হিজরী | বুধবার

সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হল নরসিংদীর এসএমই মেলা

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
শনিবার,৯ মার্চ ২০১৯:
এসএমই ফাউন্ডেশনের আয়োজনে নরসিংদী জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানদের নিয়ে এসএমই মেলার সমাপনী বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে।

মেলায় স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। এসময় আরো বক্তব্য রাখেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন, অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার আলম, নরসিংদী চেম্বারের প্রেসিডেন্ট আব্দুল্লাহ আল মামুন, বিসিকের এজিএম মো: সাজ্জাত হোসেন ও নাসিবের সভাপতি মো: নুরল হক।

গত ২৮ ফেব্রুয়ারী শিল্পমন্ত্রী এড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নরসিংদী শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে এই মেলার উদ্বোধন করেন।
মেলায় ৬৫টি প্রতিষ্ঠান তাদের নিজ নিজ উৎপাদিত পণ্য প্রদর্শণ ও বিক্রয় করেন। প্রতিষ্ঠান গুলোর মধ্যে দেশীয় উৎপাদিত কাপড়, নকঁশিকাথা, মাটির তৈরী জিনিসপত্র, আর্থিক প্রতিষ্ঠান, ক্ষুদ্র ও কুটিরশিল্পসহ বিভিন্ন দেশীয় উৎপাদিত পণ্য।

মেলাকে আকর্ষনীয় করতে প্রতিদিন মেলা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে জেলার বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পরিবেশনায় নাচ, গান, নাটক, বানরখেলা সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা ও আলেচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মেলার সমাপনী দিনে অতিথিদের আলোচনা শেষে অংশগ্রহনকারীদের মধ্য থেকে বিভিন্ন বিভাগে অবদান রাখায় সম্মাননা স্বরুপ ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল, অতিরিক্ত জেরা প্রশাসক (রাজস্ব) সুষমা সুলতানা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভীর মোহাম্মদ আজিম, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুল করিম, লুবনা ফারজানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহ আলম মিয়া, জাকিয়া সুলতানা, মেহের নিগার, আরাফাত মোহাম্মদ নোমান, শাহরুখ খান, তাহমিনা সুলতানা, মেহেদী হাসান কাউসার ও সিলভিয়া স্নিগ্ধা ।

সবশেষে নরসিংদী জেলা প্রশাসন পরিচালিত সাংস্কৃতিক সংগঠন বাধনহার’র পরিবেশনায় মনোমুগ্ধকর গান ও কোরিওগ্রাপী এবং র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়েছে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *