| ২২শে মে, ২০১৯ ইং | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই রমযান, ১৪৪০ হিজরী | বুধবার

নূরের গায়ে একটা আঁচড়ও কেউ দেয়নি : গোলাম রাব্বানী

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
সোমবার,১১ মার্চ ২০১৯:
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে পরাজয় আন্দাজ করে সে লজ্জা ঢাকতেই বামপন্থি সংগঠন, ছাত্রদল ও কোটা আন্দোলনকারীদের জোট ভোট বর্জন করেছে বলে মনে করেন ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের সমর্থিত প্যানেলের নেতারা।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংবাদ সম্মেলন করে ছাত্রলীগ সমর্থিত সম্মিলিত শিক্ষার্থী সংসদের সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী গোলাম রাব্বানী। তখন তার সঙ্গে ছিলেন প্যানেলের সহ-সভাপতি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

গোলাম রাব্বানী বলেন, নির্বাচনে পরাজয় বুঝতে পেরে এক্সিট রুট খুঁজছিল ছাত্রদল, বাম সংগঠন, কোটা আন্দোলনকারীসহ অন্যরা। সেজন্য তারা এক জোট হয়ে নাটক মঞ্চস্থ করেছে। প্যানিক সৃষ্টি করে ষড়যন্ত্রের মাধ্যমে ভোট ব্যাহত করতে চেয়েছিল, তবে তাদের প্রতিহত করা হয়েছে। এটা ডাকসুর অতীত ইতিহাসেও ছিল, ছাত্রলীগ একদিকে এবং বাকি সবাই একদিকে।

কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেলের ভিপি প্রার্থী নূরুল হক নূর রোকেয়া হলে আহত হওয়ার খবর ছড়িয়ে পড়ার বিষয়ে রাব্বানী বলেন, তিনি হিট স্ট্রোক করে থাকতে পারেন, রাতে ঘুমও হয়তো কম হয়েছে। তার গায়ে একটা আঁচড়ও কেউ দেয়নি।

রাব্বানী বলেন, নূর, ছাত্রদলের প্রার্থীসহ আমরা সেখানে ব্যালট বাক্স দেখি। দেখা যায় কোনো সমস্যা ছিল না। কিন্তু নূর ব্যালট বাক্স দেখে ভুল তথ্য দেন সাংবাদিকদের কাছে।

সম্মিলিত শিক্ষার্থী সংসদের ভিপি প্রার্থী শোভন বলেন, নূর ল্যাবএইড হাসপাতালে আছেন। সেখানে তাকে গিয়ে দেখে এসেছি। তার শরীরের তাপমাত্রা বেশি। চিকিৎসক বলেছেন, তার শরীরে কোনো আঘাত নেই।

এর আগে, অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করে কোটা সংস্কার আন্দোলনকারীদের জোট, বামপন্থি ছাত্র সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোট সমর্থিত, ছাত্র ফেডারেশন, ছাত্রদল ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সমর্থিত প্যানেল। তারা মঙ্গলবার (১২ মার্চ) ধর্মঘটের ঘোষণাও দিয়েছে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *