| ১৯শে জুন, ২০১৯ ইং | ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪০ হিজরী | বুধবার

মেসি-নেইমারদের পাশে সাকিব-মুশফিক-মাশরাফি

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
সোমবার ১৮ মার্চ ২০১৯ :
ক্রীড়া ও বিনোদন বিষয়ক জনপ্রিয় আন্তর্জাতিক টিভি চ্যানেল ইএসপিএন ২০১৯ সালে বিশ্বের বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে। আর সেই তালিকায় মেসি, রোনালদো ও নেইমারদের নামের পাশে উঠে এসেছেন তিন টাইগার ক্রিকেটারের নামও।

ইএসপিএনের দৃষ্টিতে ২০১৯ সালে বিশ্বের ১০০ শীর্ষ ক্রীড়াবিদের মধ্যে আছেন মাশরাফি বিন মুর্তোজা, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

এবারই প্রথম বিশ্ব বিখ্যাত ক্রীড়াবিদের তালিকায় নিজেদের নাম তুললেন বাংলাদেশের তিন সুপারস্টার। যে তালিকার শীর্ষে আছেন রোনালদো-মেসি-নেইমাররা।

বিশ্বের ৭৮টি দেশের সেরা ৮০০ ক্রীড়াবিদের মধ্যে জরিপ চালিয়ে এ তালিকা করেছে ইএসপিএন।

তালিকায় মাত্র ১১ জন ক্রিকেটার জায়গা পেয়েছেন। যার মধ্যে ৮ জন ভারতের এবং বাকি তিন জন বাংলাদেশের। অন্য কোনও দেশের ক্রিকেটাররা এ তালিকায় জায়গা পাননি।

বাংলাদেশের এই তিন ক্রিকেটারের লড়াইয়ে ৯০তম স্থান দখল করে এগিয়ে আছেন সাকিব। ৯২তম স্থানে মুশফিক ও মাশরাফি রয়েছেন ৯৮তম স্থানে।

আর ৮ ভারতীয় ক্রিকেটারের মধ্যে বিরাট কোহলি ৭, মহেন্দ্র সিং ধোনি ১৩, যুবরাজ সিং ১৮, সুরেশ রায়না ২২, রোহিত শর্মা ৪৬, রবিচন্দ্রন অশ্বিন ৪২, হরভজন সিং ৭৪ ও শিখর ধাওয়ান ৯৪তম স্থান দখল করেছেন।

ইএসপিএনের এই তালিকায় শীর্ষে আছেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তারপরেই আছেন ক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা লেব্রন জেমস। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি তিনে ও পিএসজির ব্রাজিলীয় ফুটবল তারকা নেইমার জুনিয়র আছেন চার নম্বরে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *