| ২২শে এপ্রিল, ২০১৯ ইং | ৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই শাবান, ১৪৪০ হিজরী | সোমবার

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
বুধবার, ২০ মার্চ ২০১৯:
বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে সার্থক ও সফল করতে ‘টেকনোলজি ফর প্রসপেরিটি’ স্লোগানে বেসিস সফটএক্সপো ২০১৯ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার(১৯ মার্চ) দুপুরে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে (আইসিসিবি) তিন দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উদ্বোধন অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের প্রধান অতিথি উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু তিনি উপস্থিত থাকতে না পারায় প্রতিমন্ত্রী এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, প্রযুক্তি ছাড়া সমৃদ্ধি সম্ভব নয়। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ধারাবাহিক এই আয়োজন প্রতিষ্ঠানটির বিস্তৃতি প্রমাণ করে। প্রযুক্তি সুবিধা ঘরে ঘরে পৌঁছে দিয়েছে বেসিস। দশ বছরে ১০ কোটি মানুষ ইন্টারনেট সু্বিধা ভোগ করছেন বলে জানান তিনি।

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এ প্রদর্শণীর আয়োজন করা হয়েছে। এতে প্রায় আড়াইশো প্রতিষ্ঠান অংশ নিয়েছে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য।

প্রদর্শনীর আহ্বায়ক ফারহানা এ রহমান বলেন, নারী উদ্যেক্তাদের জন্য থাকছে উইমেন জোন। শিক্ষার্থীদের জন্য প্রতিটি স্টলেই থাকবে সিভি দেয়ার সুবিধা। আমরা সবাইকে নিয়েই বড় পরিসরে সমগ্র আয়োজনটি শেষ করব।

উল্লেখ্য, দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্যে এবার থাকছে বি-টু-বি ম্যাচমেকিং সেশন, যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার খুব সহজেই করতে পারবে। আয়োজন করা হয়েছে কর্পোরেট আওয়ার, যেখানে অংশ নেবেন পাঁচ শতাধিক কর্পোরেট হাই অফিশিয়াল। শিক্ষার্থীদের জন্য রয়েছে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প আর বরাবরের মতো গেমিং ফেস্ট।

প্রদর্শনীতে অংশগ্রহণে আগ্রহীরা অনলাইনে নিবন্ধন করে বিনামূল্যে অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। এক্ষেত্রে বেসিস সফটএক্সপোর ওয়েবসাইটে গিয়ে রেজিস্টার অপশনে ক্লিক করে ভিজিটর রেজিস্ট্রেশনে নিজের নাম, ফোন নম্বর, ই-মেইল, প্রতিষ্ঠানের নাম ও পেশার বর্ণনা দিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *