| ২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী | শনিবার

নরসিংদী সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান হলেন আলহাজ্ব সফর আলী ভূঁইয়া

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
সোমবার,০১ এপ্রিল ২০১৯: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে নরসিংদী সদর উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সফর আলী ভূঁইয়া বিজয়ী হয়েছেন। প্রবীণ এ নেতা নৌকা প্রতীকে পেয়েছেন ৪১ হাজার ৬ শত ১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী এবং নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসেন (কমিশনার) আনারস প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ৪শত ৬৮ ভোট।

এছাড়া বেসরকারি ফলাফলে বিজয়ী ভাইস চেয়ারম্যান প্রার্থী কফিল উদ্দিন ভূঁইয়া টিয়া পাখি প্রতীকে পেয়েছেন ৩০ হাজার ৮ শত ৮৪ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহিদা বেগম হাঁস প্রতীকে ২৮ হাজার ৩ শত ৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। রবিবার (৩১ মার্চ) রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা,নরসিংদী সদর কার্যালয় এ তথ্য জানা নিশ্চিত করেন।

এর আগে রবিবার সকাল ৮টা থেকে সদর উপজেলার মোট ১৬১ কেন্দ্রের ১ হাজার ৩৪টি কক্ষে ভোট গ্রহণ করা হয়। ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে নেয়া হয় প্রয়োজনীয় পদক্ষেপ। নির্বাচনে ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ১৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৬ প্লাটুন বিজিবি ও র‌্যাবের দুটি টহল টিম নির্বাচনে দায়িত্ব পালন করেন। তবে ভোটার উপস্থিতি ছিল খুবই কম।

দুটি প্রথম শ্রেণির পৌরসভা ও ১৪ টি ইউনিয়ন নিয়ে গঠিত নরসিংদী সদর উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৫৭ হাজার ১ শত ৫৯। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজনসহ ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নরসিংদী সদর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল আউয়াল বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে শতকরা ১৭ ভাগেরও ওপর ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *