| ২২শে এপ্রিল, ২০১৯ ইং | ৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই শাবান, ১৪৪০ হিজরী | সোমবার

সারাদেশে পাটকল শ্রমিকদের ডাকা ৯৬ ঘন্টার ধর্মঘট চলছে..

আরিফুল ইসলাম | নরসিংদী প্রতিদিন-
সোমবার ১৫ এপ্রিল ২০১৯: মজুরী কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবী আদায়ের লক্ষ্যে পাটকল শ্রমিকদের ডাকা ৯৬ ঘন্টার ধর্মঘট পালন করছে বাংলাদেশ জুট মিলস্ এর শ্রমিকরা। এ ধর্মঘটের প্রথম দিনে সোমবার(১৫ এপ্রিল) সকালে ডেমরায় সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ মিছিল করে শ্রমিকরা।
শ্রমিকরা সোমবার সকাল থেকেই দুটি পাটকলের শ্রমিকরা ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

এ সময় বিক্ষোভরত শ্রমিকরা সড়কে গাছের গুড়ি ফেলে রাস্তা বন্ধ করে বসে পড়েন। সেইসঙ্গে গাছের ডালপালা জড়ো করে রাস্তায় আগুন ধরিয়ে দেন। এদিকে পাটকল শ্রমিকরা সকাল চট্টগ্রাম ও খুলনায় সড়ক ও রেলপথ অবরোধ করেছে। সোমবার সকাল ৬টা থেকে একযোগে এই কর্মসূচি পালন করছেন খুলনাঞ্চলের ৯টিসহ সারা দেশের রাষ্ট্রায়ত্ত ২৬টি পাটকলের শ্রমিকরা। ধর্মঘটের পাশাপশি প্রতিদিন চার ঘন্টা করে রাজপথ-রেলপথ অবরোধের কর্মসূচি শুরু করছেন খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা।

এদিকে নরসিংদীর ইউএমসি জুট মিলস্ ও ঘোড়াশালের বাংলাদেশ জুট মিলস্ এর শ্রমিকরা। ৯৬ ঘন্টার ধর্মঘটের প্রথম দিনে আজ সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত নরসিংদীর সাটিরপাড়া-কামারগাঁও আঞ্চলিক সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। এছাড়া ইউএমসি জুট মিলের সামনে জামতলা পৌর শ্রমিক মঞ্চে অবস্থান ধর্মঘট করে বিক্ষোভ সমাবেশ করেছে শ্রমিকরা।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *