| ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৮ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী | শনিবার

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কার্যালয়ে চাকরির আবেদন করতে ভিড়

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার,২৩ এপ্রিল ২০১৯: বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন পল্লী বিদ্যুৎ সমিতিতে চুক্তিভিত্তিক লাইন ক্রু (লেভেল-১) পদে ২০০০ জনকে (পুরুষ) নিয়োগ দেওয়া হবে। এরই প্রেক্ষিতে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল থেকে বিকাল চারটা পর্যন্ত উপচে পড়া ভিড় দেখা গেছে মাধবদীস্থ নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কার্যালয়ে। গত ১০ এপ্রিল নিয়োগের ভিত্তিতে নরসিংদী সদর, পলাশ, শিবপুর, রায়পুরা, মনোহরদী ও বেলাবো উপজেলায় চাকরি ইচ্ছুক যুবকদের জন্য বিভিন্ন স্টল সাজিয়ে বসেন পিবিসি কর্মকর্তারা।

এসময় নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালনা বোর্ডের সভাপতি মো: ইব্রাহিম মাস্টার, সমিতির জেনারেল ম্যানেজার মো: মিজানুর রহমান, ডেপুটি জেনারেল ম্যানেজার মহিউদ্দিন মোশাহিদুল্লাহ সহ বিভিন্ন জোনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সমিতির জেনারেল ম্যানেজার মো: মিজানুর রহমান বলেন, সারা দেশের ৬৪ জেলায় পল্লী বিদ্যুৎ সমিতির অফিসে বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রথমে শারীরিক পরীক্ষা ও প্রার্থীদের নিজ হাতে পূরণ করা আবেদনপত্র অন্যান্য কাগজপত্রসহ জমা নেয়া হয়েছে।
তিনি বলেন, প্রার্থীদের শারীরিক কোন সমস্যা আছে কি না, তা যাচাই করার জন্য ৭ মিনিটে ১ মাইল মিনি ম্যারাথন দৌড়, প্যারালাল বারে টানা পাঁচবার ওঠা-নামা, প্রার্থীর উচ্চতা, ওজন ও বুকের মাপ সহ বিভিন্ন ভাবে শারীরিক পরীক্ষা করা হয়েছে। এই পরীক্ষায় পাস করার পর লিখিত (এমসিকিউ) পরীক্ষা ও প্রস্তুুতির সব শেষে প্রশিক্ষণ নিয়ে চুক্তিভিত্তিক লাইন ক্রু (লেভেল-১) পদে চাকরিতে সুযোগ পাবেন।
তিনি আরো বলেন, চাকরিতে যোগ দেওয়ার সময় ১০০০০ টাকা নিরাপত্তা জামানত (চুক্তি শেষে ফেরতযোগ্য) হিসেবে দিতে হবে। নিয়োগপ্রাপ্ত লাইন ক্রুা বছরে বছরে চুক্তি সাপেক্ষে একটি পবিসে (পল্লী বিদ্যুৎ সমিতি) সর্বোচ্চ ৯টি চুক্তির মেয়াদ পর্যন্ত চাকরি করতে পারবেন।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *