| ১৮ই আগস্ট, ২০১৯ ইং | ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী | রবিবার

শিবপুরে ভাড়াটিয়াদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
রবিবার ২৮ এপ্রিল ২০১৯: নরসিংদীর শিবপুরে ব্যবসায়ীদেরকে বিভিন্নভাবে হয়রানি করার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় ব্যবসায়ি সমিতি। রবিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় উপজেলা শহেরর কলেজগেইট মোড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন কলেজ গেইট ব্যবসায়ী সমিতি’র সভাপতি বিল্লাল হোসেনসহ অন্যান্য নেতৃবন্দ।
কলেজগেইটস্থ আবদুল খালেক মার্কেটের মালিক এডভোকেট মো: মনিরুজ্জামান মোল্লা, বাবুলের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে মানববন্ধন বক্তব্য রাখেন বক্তারা।

এসময় ভাড়াটিয়াদের মধ্য থেকে রেডিমেট কাপড় ব্যবসায়ী নোমান জানান, সে ৪ বছরের জন্য প্রতিবছরে ৩৫ হাজার টাকা করে আবদুল খালেক মার্কেটে একটি দোকান ভাড়া নিয়েছেন। কিন্তু ২ বছর অতিবাহিত হওয়ার পর দোকান ঘর ছেড়ে দেওয়ার জন্য বিভিন্নভাবে হুমকিধামকি দিতে থাকে মার্কেটের মালিক।
পরে নোমান ব্যবসায়ী সমিতির কাছে মৌখিক ভাবে অভিযোগ করলে তাঁরা মার্কেটের মালিক মো: মনিরুজ্জামান মোল্লা বাবুলের সাথে সালিশ দরবারের মাধ্যমে বিষয়টির সুরাহা করেন। চুক্তি মোতাবেক নোমানই দোকানে থাকবে অন্যকেউ আসতে পারবে না বলে সিদ্ধান্ত হয়। কিন্তু এ বিষয়টিকে মার্কেটের মালিক সহজে মেনে নিতে পারেননি। ফলে সে তাঁর ফেইসবুকে একটি স্ট্যাটাস দেন যে “শিবপুর কলেজ গেইট নব্য সন্ত্রাসীদের হামলায় দোকান মালিক ও ব্যবসায়ীদের জীবন সংকটাপন্ন। প্রশাসনের সুদৃষ্টি কমনা করছি।’

‘অন্য এক ব্যবসায়ীর কাছ থেকে ১ লাখ টাকা দোকান ঘর ভাড়া অগ্রীম নিয়ে পরে তাকে আর ঘর দেননি। বেশি টাকা নিয়ে অন্য আরেক জনের কাছে সে দোকানটি ভাড়া দিয়ে ফেলে। পরে সে ব্যবসায়ী এর প্রতিবাদ করে তার অগ্রীম টাকা ফেরত চাইলে মার্কেটের মালিক তালবাহানার মাধ্যমে সময়ক্ষেপন করে ৯০ হাজার টাকা ফেরত দিয়েছে বলে জানান ক্ষতিগস্থ ব্যবসায়ী সুমন। এমনি ভাবে মার্কেটের মালিক দোকান ভাড়াটিয়াদেরকে দীর্ঘদিন ধরে বিভিন্ন ভাবে হয়রানি করছে বলে অভিযোগ রয়েছে।

মার্কেটের মালিক এডভোকেট মো: মনিরুজ্জামান মোল্লা, বাবুলের অত্যাচারে অতিষ্ঠ হয়ে ব্যবসায়ীরা গণস্বাক্ষর নিয়েছেন। এবং তারা আইনের আশ্রয় নেবেন বলে জানান ব্যবসায়ীরা।

এ বিষয়ে আবদুল খালেক মার্কেটের মালিক মো: মনিরুজ্জামান মোল্লা, বাবুলের সাথে মটোফোনে যোগাযোগ করলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, নব্য সন্ত্রাসীরা আমাকে হুমকি প্রদান করছে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *