| ১৯শে জুলাই, ২০১৯ ইং | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই জিলক্বদ, ১৪৪০ হিজরী | শুক্রবার

বিক্রির সময় রসমালাইয়ে মেয়াদের তারিখ দেয় ফুলকলি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
সোমবার,১৩ মে ২০১৯:
কারখানা থেকে পণ্য বাজারজাত করার সময় উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ মোড়কের গায়ে লাগিয়ে দেওয়ার নিয়ম থাকলেও তা মানেনি ফুলকলি। পণ্যের উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখের স্টিকার বিক্রিয়কেন্দ্রের কর্মচারীর হাতেই তুলে দিচ্ছে প্রতিষ্ঠানটি!

হাটহাজারীতে ফুলকলির একটি বিক্রয়কেন্দ্রে অভিযান চালিয়ে এমনই তথ্য পেয়েছে উপজেলা প্রশাসন। রোববার (১২ মে) বিকেলে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন। অভিযানে নেতৃত্ব দেন মো. রুহুল আমিন।

মো. রুহুল আমিন জানান, হাটহাজারীতে ফুলকলির বিক্রয়কেন্দ্রে অভিযান চালিয়ে রসমালাই ও গাজরের হালুয়ার মোড়কে পণ্যের উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখের স্টিকার পায়নি ভ্রাম্যমাণ আদালত। জিজ্ঞাসাবাদে বিক্রিয়কর্মী জানিয়েছেন, রসমালাই ও গাজরের হালুয়া বিক্রির সময়েই উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখের স্টিকার লাগিয়ে দেন তারা!

তিনি বলেন, আলগা স্টিকার লাগানো এক ধরনের প্রতারণা। পণ্য বিক্রির ঠিক আগ মুহুর্তে স্টিকার লাগালে সেটা দিনের পণ্য হয়ে যায়। ক্রেতা ঠকাতে ফুলকলির এমন প্রতারণার জন্য বিক্রয়কেন্দ্রের ম্যানেজারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে তারা বিরত থাকবে বলে মুচলেকা দিয়েছে।

এদিকে পেঁয়াজু তিন-চার ঘণ্টা মচমচে রাখতে পেঁয়াজু তৈরিতে ক্ষতিকর অ্যামোনিয় ব্যবহারের প্রমাণ পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও তিন দিনের বাসি জিলাপি তৈরির খামির ও কাপড়ের রং পাওয়া গেছে দোকানটিতে। এ জন্য দোকানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান মো. রুহুল আমিন।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *