1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শ্রীলঙ্কায় সোশ্যাল মিডিয়া বন্ধ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৪ মে, ২০১৯
  • ২৯৫ পাঠক

আন্তর্জাতিক ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার,১৪ মে ২০১৯।
শ্রীলঙ্কায় মুসলিমদের দোকানপাট ও মসজিদে হামলার জেরে সোমবার (১৩ মে) থেকে সাময়িকভাবে ফেসবুক, ভাইবার, ইমো, স্ন্যাপচ্যাট, ইনস্টাগ্রাম, মেসেঞ্জার, হোয়াটস অ্যাপ ও ইউটিউবের মতো সোশ্যাল মিডিয়া বন্ধ করে দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে বার্তা সংস্থা ‘রয়টার্স’ এ খবর জানিয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, খ্রিস্টান অধ্যুষিত চিলাউ এলাকায় ফেসবুকে শুরু হওয়া বিতর্কের জেরে রবিবার (১২ মে) মসজিদ ও মুসলিমদের দোকানপাটে এলোপাতাড়ি পাথর ছুড়েছে স্থানীয় লোকজন। এছাড়া একজনকে পেটানোর খবর ও পাওয়া গেছে বলে খবরে বলা হয়েছে। এরপর দেশটির সরকার সোশ্যাল মিডিয়া বন্ধের সিদ্ধান্ত নেয়।

শ্রীলঙ্কা সরকারের তথ্য দফতরের মহাপরিচালক নলাকা কালুওয়েয়া সোমবার রয়টার্সকে বলেন, দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আবারও সাময়িকভাবে সোশ্যাল মিডিয়া বন্ধ করে দেওয়া হয়েছে।

স্থানীয় এক ব্যক্তি জানান, হামলায় একটি মসজিদ অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, বেশ কয়েকজন যুবক চিৎকার করে একটি কাপড়ের দোকানে পাথর নিক্ষেপ করছে।

পুলিশ জানিয়েছে, তারা সহিংসতার ঘটনায় আব্দুল হামিদ মোহাম্মদ হাসমার নামের ৩৮ বছরের এক ব্যক্তিকে আটক করেছে। ওই ব্যক্তি ফেসবুকে উসকানিমূলক কমেন্ট করেছিল। এতে সে লিখেছে, ‘একদিন তোমরা কাঁদবে।’ এছাড়া মসজিদ ও মুসলিমদের দোকানপাটে হামলার অভিযোগে একদল ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD