| ২৫শে জুন, ২০১৯ ইং | ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে শাওয়াল, ১৪৪০ হিজরী | মঙ্গলবার

ভাগ্যের চাকা ঘুরাতে গিয়ে লাশ হয়ে ফিরলো প্রবাসী

সফুরউদ্দিন প্রভাত | নরসিংদী প্রতিদিন-
শুক্রবার,২৪ মে ২০১৯:
ভাগ্যের চাকা ঘুরাতে গিয়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার এ প্রবাসী শ্রমিক লাশ হয়ে ফিরলো প্রবাসী স্বজনদের মাঝে। নিহতের নাম মো: হারুন মিয়া (৩২)। তিনি উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শ্রীনিবাসদী গ্রামের মো: ছাইদুল হকের ছেলে।

বুধবার হারুনের মরদেহ শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছালে স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

পরিবারের বরাত দিয়ে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর আড়াইহাজার জোনের ফিল্ড অফিসার আমিনুল হক জানান, ২০১২ সালে দালালের মাধ্যমে তিন লক্ষ ৫০ হাজার টাকা ব্যয় করে ভাগ্য পরিবর্তনের আশায় স্টুডেন্ট ভিষা নিয়ে মালয়েশিয়া গমন করে। সেখানে গিয়ে হারুন অবৈধ হয়ে পড়ে এবং কুয়ালালামপুরে নির্মান শ্রমিক হিসেবে কাজ শুরু করে। অবৈধ থাকার কারনে ঠিক মত কাজ পেত না এবং সঠিক মজুরী পেত না। মালয়েশিয়ায় অবস্থানরত অবস্থায় পারমিট পাওয়ার লক্ষ্যে তিন তিনবার দালালের কাছে টাকা দিয়ে বিভিন্ন সময় প্রতারিত হয়েছে। পারমিট আর হল না, এর মধ্যে মানসিক সমস্যা দেখা দেয়। অবৈধ থাকার কারণে চিকিৎসা করা হয় নাই, চিকিৎসার জন্য দেশে ফিরে আসবে, কাগজ পত্র না থাকায় আসবে আসবে বলে আসা তার হলোনা। গত ১৩ ফেব্রুয়ারী ২০১৯ ইং তারিখে নিজ ঘরে থাকা অবস্থায় শরীরের বিভিন্ন অঙ্গ ক্ষত করার ফলে অপমৃত্যু ঘটে। দেশে ফিরে বিয়ে করার কথা ছিল কিন্তু বিয়ে করা আর হল না, ঘরে অসহায় বিধবা মা। বুধবার সকালে মৃতের লাশ ঢাকায় শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছায়। দুপুর বেলা জোহর নামাজ শেষে নিজ গ্রামে জানাযা নামাজ অনুষ্ঠিত হয়।

ইউপি চেয়ারম্যান জনাব আমান উল্যাহ আমান, অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর মাধ্যমে মৃতের পরিবার প্রবাসী কল্যাণ ডেক্স থেকে বাংলাদেশ সরকারের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড প্রদত্ব দাফন কার্যের ৩৫ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। তবে হারুনের অকাল মৃত্যুর কারণে পরিবারটি অসহায় হয়ে পরলো।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *