| ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী | বৃহস্পতিবার

জেলা কালেক্টরেট কর্মচারী কল্যাণ সমিতির ইফতার মাহফিল

নিজস্ব প্রতিবেদক। নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার ৩০ মে ২০১৯:
নরসিংদী জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিবন্ধীদের সৌজন্যে জেলা কালেক্টরেট কর্মচারী কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার নরসিংদী সার্কিট হাউজ প্রাঙ্গণে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। কালেক্টরেট কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মো: মাহফুজ আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার উপ-পরিচালক ড. এ.টি.এম মাহবুব উল করীম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল আউয়াল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুষমা সুলতানা, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সূর্য্য কান্ত দাস, প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া,নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. শাজাহান মিয়া, সাধারন সম্পাদক তারেক মোহাম্মদ লুৎফর রহমান।
কালেক্টরেট কর্মচারী কল্যাণ সমিতির সাধারন সম্পাদক শাহরিয়ার আহমেদ ও জেলা নাজির আব্দুর রউফ এর পরিচালনায় ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন নরসিংদী সদরের ইউএনও এইএইচ এম জামেরী হাসান, রায়পুরা ইউএনও শফিকুল ইসলাম, শিবপুরের ইউএনও হুমায়ুন কবীর, মনোহরদী ইউএনও শাফিয়া আক্তার শিমুসহ জেলা প্রশাসনের কর্মকর্তাক-কর্মচারীবৃন্দ।
ইফতার মাহফিলে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো, সুইড প্রতিবন্ধী ও অটিস্টিক স্কুল, জেলা মুক ও বধির স্কুল, সমন্বিত দৃস্টি প্রতিবন্ধী স্কুল, শিশু কল্যাণ প্রথিমিক স্কুল ও হযরত কাবুল শাহ কালেক্টরেট পাবলিক স্কুল।
এসময় জেলা প্রশাসক সকলের উদ্যেশে বলেন, নরসিংদীতে দীর্ঘদিন যাবৎ এই প্রতিবন্ধীরা অনেকটা অবহেলিত ছিল। যার ফলশ্রুতিতে তাদের নিয়ে জেলা প্রশাসনের মাধ্যমে বিভিন্নভাবে তদারকী করা হচ্ছে। এই প্রতিবন্ধীরা যাতে সাধারণ মানুষের মতো অধিকার নিয়ে বাচঁতে পারে তার জন্য তাদের সেইভাবে প্রস্তুত করার লক্ষে কাজ করছে জেলা প্রশাসন। তারই অংশ হিসেবে আজ জেলার প্রতিবন্ধীদের বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্যদের নিয়ে ইফতারের আয়োজন করা হয়েছে। আশা করা যায় নরসিংদীর একটি প্রতিবন্ধী শিশুও ভবিষ্যতে আর অবহেলায় থাকবেনা। প্রয়োজনে প্রতিবন্ধীদের পরিবারের সহায়তায়ও এগিয়ে আসবে এই জেলা প্রশাসন। কেননা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের বিশেষ নজরধারীর মাধ্যমে বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে আসছে। তাদের স্বাভলম্বী করে গড়ে তোলার লক্ষেই সরকারের এ সকল পদক্ষেপ। তাই প্রতিবন্ধীদেরকে আর অবহেলায় নয় সকলের মতো সাধারনভাবে বেঁচে থাকার লক্ষে তাদের পাশে এগিয়ে আসার আহবান জানান জেলা প্রশাসক।
আলোচনা শেষে দেশ ও দেশের জনগনের জন্য শান্তি কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সবশেষে সকলের মধ্যে ইফতার বিতরণ করা হয়।
#

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *