1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

কাশিমপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৩ জুন, ২০১৯
  • ১৪৭ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
সোমবার,৩ জুন ২০১৯:
ঈদের বাকী আর একদিন। সবাই যখন বাড়ী যাওয়া নিয়ে ব্যস্ত। অন্যদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের দি ডেল্টা নীট কম্পোজিট লিমিলেডের গার্মেন্টস শ্রমিকরা বেতনের জন্য বিক্ষোভ করেছে মূল ফটকের সামনে। সোমবার ৩ রা জুন দুপুরের পর থেকে বিক্ষোভ করতে দেখা যায় শ্রমিকদের । এদিকে গত ১৩ মে ঈদুল ফিতরের ছুটির আগেই গার্মেন্টস শ্রমিকসহ সব খাতের শ্রমিকদের বেতন-বোনাস দিতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। অথচ গার্মেন্টস কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন নিয়ে করছে টালবাহানা।

শিউলি নামের এক সুয়িং অপারেটর বলেন, আমরা সারামাস ডিউটি করেছি আমাদের ফুলমাসের বেতন দিবে বলে কয়েকদিন আগেই মাইকে এলাউন্স করে বলেছিলো। হঠাৎ করে আজকে আমরা যখন বাড়ী যাবো তখন কর্তৃপক্ষ বলছে ২০ দিনের বেতন দিবে।

রহিম নামে এক শ্রমিক বলেন, তোরা বেতন দিবেননা আগে কইলেননা ক্যান। নাম না বলার শর্তে এক শ্রমিক বলেন, এই অফিসে আইজকা নতুন না প্রতিমাসে বেতন দেওয়ার সময় আসলি তারা টালবাহানা করে। স্টাফরাও দুই তিন মাস দুইরা বেতন পায়না। এক নারী শ্রমিক অভিযোগ করে বলেন, মাতৃকালিন ছুটির টাকাও ঠিকমতো দেয়না। দি ডেল্টা নীট কম্পোজিট লিমিটেডের এ্যাডমিন ম্যানেজার ইলিয়াস আহমেদ প্রিন্সের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন,বেতন দেওয়া নিয়ে একটু সমস্যা হয়েছিলো । ইফতারের পর বেতন দেওয়া হবে শ্রমিকদের। ইন্ডাস্ট্রিয়াল ইন্সপেক্টর শহিদুল ইসলাম শহিদ জানান, দি ডেল্টা নীট কম্পোজিটে শ্রমিকদের বেতন দেওয়ার কথা ছিলো ৩০ দিনের। কিন্তু কর্তৃপক্ষ ২০ দিনের বেতন দেওয়ার কথা বললে মূল ফটকের সামনেই বিক্ষোভ করতে থাকেন তারা। পরে কর্তৃপক্ষের সাথে কথা বলি। ইফতারের পরে ৩০ দিনের বেতন দিবে জানিয়েছেন গার্মেন্টস কর্তৃপক্ষ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD