1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আড়ংকে জরিমানা করায় উপপরিচালককে বদলি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৪ জুন, ২০১৯
  • ২০১ পাঠক

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার, ৪ জুন ২০১৯:
আড়ংয়ের উত্তরা শাখাকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কর্তৃপক্ষের উপপরিচালক পদ থেকে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে বদলি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ভোক্তা অধিদফতর সংরক্ষণ কর্তৃপক্ষের উপপরিচালক পদ থেকে বদলি করে তাকে সড়ক ও জনপথ অধিদফতর, খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে যোগ দিতে বলা হয়েছে।

সোমবার (৩ জুন) দুপুরে আড়ংয়ের উত্তরা শাখায় অভিযান চালিয়ে ছয় দিনের ব্যবধানে একই পণ্যের দাম প্রায় দ্বিগুণ রাখায় ওই জরিমানা করেন মঞ্জুর শাহরিয়ার। একই সঙ্গে আড়ংয়ের শাখাটিকে ২৪ ঘণ্টা বন্ধ রাখারও নির্দেশ দেন তিনি।

পরে আড়ং ভুল স্বীকার করে এ বিষয়ে ব্যবস্থা নিলে রাত সাড়ে ৮টার দিকেই খুলে দেওয়া হয় আড়ংয়ের শাখাটি।

ঠিক এদিনই পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখা থেকে মঞ্জুর শাহরিয়ারকে বদলির প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, উপসচিব পদমর্যাদায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয় ঢাকার উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সড়ক ও জনপথ অধিদফতর, খুলনা জোনে ন্যস্ত করা হলো। আগামী ১৩ জুন তাকে বদলি করা কর্মস্থলে যোগ দেওয়ার জন্য অনুরোধ করা যেতে পারে। নতুন কর্মস্থলে যোগ না দিলে ১৩ জুন বিকেলে তিনি বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) বলে গণ্য হবেন।

এর আগে, সোমবার দুপুরে এক ক্রেতার অভিযোগের ভিত্তিতে আড়ংয়ের উত্তরা শাখায় অভিযানে নেতৃত্ব দেন মঞ্জুর মোহাম্মাদ শাহরিয়ার। মোহাম্মদ ইব্রাহিম নামে এক ক্রেতার অভিযোগ, গত ২৫ মে তিনি আড়ংয়ের উত্তরা শাখা থেকে ৭১৩ টাকায় একটি পাঞ্জাবি কিনেছিলেন। ছয় দিন পর ৩১ মে ওই একই পাঞ্জাবি কিনতে গিয়ে দেখেন, সেটির দাম ১৩০৫ টাকা। বেশি দামেই পাঞ্জাবিটি কিনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করেন তিনি।

অভিযোগের ভিত্তিতে অভিযান চালানোর পর সোমবার (৩ জুন) দুপুরে শাহরিয়ার বলেন, এক ক্রেতার অভিযোগের ভিত্তিতে সোমবার আমরা উত্তরা আউটলেটে অভিযান চালাই। একই পণ্য ছয় দিনের ব্যবধানে প্রায় দ্বিগুণ দামে বিক্রি করা হয় ওই ক্রেতার কাছে। এটি আমরা তদারকি করতে এসেছি, তাদের এ বিষয়ে জিজ্ঞাসা করেছি। পণ্যগুলোর ট্যাগে কী ধরনের কটন, তাও উল্লেখ নেই।

এই আউটলেটকে ২৪ ঘণ্টার জন্য আমরা বন্ধ রেখেছি। এছাড়া সাড়ে চার লাখ টাকা জরিমানা করেছি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD