1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

কচুরি পানার উপর দিয়ে পায়ে হেটে হাজারো মানুষের নদী পারাপার

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ৮ জুন, ২০১৯
  • ২০৬ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
শনিবার, ৮ জুন ২০১৯:
সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার নুরগঞ্জ ও বড়হর গ্রামের হাজার হাজার মানুষ করতোয়া ফুলজোর নদীতে কচুরির পানার উপর দিয়ে পায়ে হেটে এপার থেকে ওপারে পার হচ্ছে ।

ঈদের তৃতীয় দিনে (৭ই জুন) শুক্রবার সকাল ৯টায় সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার নুরগঞ্জ ও বড়হর গ্রামের খেয়াঘাটে কচুরি উপর দিয়ে পায়ে হেটে যাওয়া দৃশ্য টি দেখা যায়।

ওই নদীটি প্রাচীন কাল থেকেই দুই গ্রামের পাশ দিয়ে একেঁ বেকে অজগর সাপের মত প্রবাহিত হয়ে আসছে, যেমন, ছিলো নদীর ধারে কাঁশফুলের মনরম দৃশ্য, তেমনি ছিল স্রোতের কল কল শব্দ ও নদী ভাঙ্গোনে শতশত ঘর বাড়ী নদীতে বিলীন হয়ে যাওয়া। এ নদীতে সে আমল থেকে দুই পারে পারা- পারের জন্য খেয়া নৌকা ব্যবহার করে আসছে, নদীপারের মানুষেরা। নদীটি উল্লা পাড়া থানা ও কামারখন্দ থানার যোগাযোগের মাঝ পথ প্রতিদিন প্রায় ৫-৬ হাজার লোকের যাতয়াত হয় এ ঘাট দিয়ে।
প্রথমে নুরগঞ্জ গ্রামের দুজন ব্যাক্তি আসাদুজ্জামান (৩৮)ও খোকন মিয়া(৪০) দেখে একটি বাচ্চা লাঠি নিয়ে কচুরি উপর হাটছে,তখন তারাও ওর মত হাটতে হাটতে নদীপুরুটাই পার হয়, পরে সবাই জানাযানি হয়ে গেলে, ঐদৃশ্য দেখার জন্য এখন দুর- দুর্রান্ত থেকে অনেক লোকের সমাহার ঘটছে ওই ঘাটে।

কিন্তু এ বিষয় জানতে চাইলে ঘাটের মাঝি বাবলু নরসিংদী প্রতিদিনকে বলেন নদীতে ঘাটের পাশে ব্রীজ নির্মাণকাজ ও পানি কমে স্রোত না থাকায় কচুরি পানির সাথে প্রবাহিত না হওয়া দীর্ঘ ২ মাস যাবৎ এখানে আটকে পরে, তবে দীর্ঘ দিনে অনেক কচুরি আটকার কারনে কলাগাছের ভ্যালার ন্যায় এরকম হয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD