| ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী | বৃহস্পতিবার

ব্যাটিং-বোলিং নৈপুণ্যে ভারতের সহজ জয়

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
সোমবার, ১০ জুন ২০১৯:
ওপেনার শিখর ধাওয়ানের দাপুটে সেঞ্চুরির পর বোলার ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহর নৈপুণ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে সহজ জয় পেল ভারত। এতে বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় তুলে নিলো বিরাট কোহলির দল।

লন্ডনের দা ওভালে রবিবার ৩৬ রানে জিতেছে ভারত। ৩৫২ রান তাড়ায় ৩১৬ রানে অলআউট হয়ে গেছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করে ভারত। ম্যাচ সেরা ধাওয়ান সংগ্রহ করেন ১১৭ রান। এ ছাড়া দলের হয়ে অধিনায়ক বিরাট কোহলি ৮২ এবং ওপেনার রোহিত শর্মা ৫৭ রান সংগ্রহ করেন। হার্ডিক পান্ডিয়ার ৪৮ ও এমএস ধোনি ২৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। আর ৩ বলে ১১ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন কেএল রাহুল।

অস্ট্রেলিয়ার হয়ে মার্কাস স্টয়নিস ২টি উইকেট সংগ্রহ করেছেন।

জবাবে খেলতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা কিছুটা ধীর গতিতে। দুই ওপেনার এ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার প্রথমে দেখে-শুনে খেলতে থাকে। দলীয় ৬৬ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। ৩৬ রানে রান আউটের ফাঁদে পড়েন ফিঞ্চ। তার বিদায়ের পর ওয়ার্নারের সাথে জুটি বাঁধেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। দলীয় ১৩৩ ব্যক্তিগত ৫৬ রানে ওয়ার্নার আউট হলে দ্বিতীয় উইকেটের পতন ঘটে। চতুর্থ উইকেট জুটিতে ৬৫ রান যোগ করার পর ব্যক্তিগত ৪২ রানে জসপ্রিত বুমরাহর প্রথম শিকার হয়ে মাঠ ছাড়েন খাজা। ৬৯ রান করে স্মিথ ভুবনেশ্বর কুমারের শিকার হন। এরপর গ্লেন ম্যাক্সওয়েল ঝড়ো গতিতে শুরু কওে ১৪ বলে ২৮ রানে আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় অস্ট্রেলিয়া। শেষ দিকে উইকেটরক্ষক এ্যালেক্স ক্যারি অপরাজিত ৫৫ রান করে কেবলমাত্র পরাজয়ের ব্যবধানটাই কমাতে পেরেছেন। শেষ দিকে আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা স্পর্শ করতে না পারলে সব উইকেট হারিয়ে ৩১৬ রানে থামে অস্ট্রেলিয়া ইনিংস।

কুমার এবং বুমরাহ তিনটি করে এবং চাহাল শিকার করেন ২ উইকেট।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *