| ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী | বৃহস্পতিবার

বেলাবতে প্রতিবন্ধীদের জন্য বিশেষ চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

লক্ষন বর্মন। নরসিংদী প্রতিদিন-
রবিবার ১৬ জুন ২০১৯:
“স্বাস্থ্য সবার অধিকার” দক্ষিন এশিয়ায় বাধামুক্ত একীভূত স্বাস্থ্যসেবা প্রকল্পের আওতায় ইউকেএইড এর অর্থায়নে সাইটসেভার্স এর সহযোগিতায় বিনামূল্যে বিশেষ চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।
ঢাকা প্রোগ্রেসিভ লায়ন্স চক্ষু হাসপাতালের পরিচালনায় আজ রোববার সকাল ৯ টা থেকে বেলা ২টা পর্যন্ত নরসিংদী জেলাধীন বেলাব উপজেলার এনভিএস মাধ্যমিক বিদ্যালয়ে প্রতিবন্ধীদের জন্য এই ব্যতিক্রমধর্মী বিনামূল্যে বিশেষ চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

স্থানীয় বেসরকারী সংস্থা পাপড়ি সার্বিক তত্তাবধানে প্রায় দেড় শতাধিক প্রতিবন্ধী সহ অন্যান্য অপ্রতিবন্ধী ও ছাত্র-ছাত্রীদেকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা দেওয়া হয়। এছাড়া ১৫ জন ছানি রোগীকে অপারেশন এর জন্য ভর্তি করা হয়। এরমধ্যে ২ জন প্রতিবন্ধী। ভর্তিকৃত রোগীদেরকে ঢাকা প্রোগ্রেসিভ লায়ন্স চক্ষু হাসপাতালের নিজস্ব গাড়ি করে হাসপাতালে নেওয়া হয় এবং পরবর্তীতে অপারেশনের পর চশমা ও ২ মাসের ঔষুধ দিয়ে হাসপাতালের নিজস্ব গাড়ী করে বাড়ি পৌছে দেওয়া হবে। এই সময় উপস্থিত ছিলেন এনভিএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশ্রাফুল হক, ঢাকা প্রোগ্রেসিভ লায়ন্স চক্ষু হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মাহমুদুর রহমান, ইনক্লশন অফিসার আবদুর রহিম মাহমুদ, পাপড়ি ম্যানেজার মোঃ মিজানুর রহমান, শফিকুল সরকার, নাজিম উদ্দিন খান, আসমা আক্তারসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের অভিভাবক প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠনের নেতৃবৃন্দ, কর্মকর্তা কর্মচারীরা ব্যক্তিবর্গ।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *