1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদী থানার ওসি আবু তাহের দেওয়ানের মহানুভবতা

জ্যেষ্ঠ প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ২২ জুন, ২০১৯
  • ৫০৩ পাঠক

সহায় সম্বলহীন এতিম এক তরুণীর অভিভাবকের দায়িত্ব নিয়ে বিয়ে দিয়ে দেয়ার মাধ্যমে মহানুভবতার দৃষ্টান্ত গড়েছেন মাধবদী থানার ওসি আবু তাহের দেওয়ান। নিজ উদ্যোগে আয়োজিত অসহায় ওই তরুণীর বিয়ের অনুষ্ঠানে তিনি নিজে উপস্থিত থেকে বর পক্ষকে আপ্যায়নসহ যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। শুক্রবার(২১ জুন) নরসিংদীর মাধবদীতে কাঠালিয়া ইউনিয়নের আব্দুল্লাহকান্দী গ্রামে এ বিয়ে সম্পন্ন হয়। এতে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, ওই তরুণীর নাম উর্মি আক্তার জেরিন। তার বাবার নাম মৃত মোহাম্মদ আলী। বাবার অবর্তমানে তাদের মা মানুষের বাসায় কাজ করে উপার্জিত টাকায় কোনরকম খেয়ে পরে তাদের অভাব অনটনের সংসার চালিয়ে আসছিলেন। নিজেদের কোন সহায় সম্বল না থাকায় তিনি ২ মেয়ে ও ১ ছেলেকে নিয়ে দীর্ঘদিন যাবৎ মাধবদী থানাধীন কাঁঠালিয়া ইউনিয়নের আব্দুল্লাহকান্দী গ্রামে পুরাতন রেল সড়কের জায়গায় কোনরকম একটি ছাউনি তুলে বসবাস করে আসছিলেন। আর্থিক সঙ্গতি না থাকায় ঘরে বিবাহযোগ্য মেয়ে থাকা সত্বেও তিনি কোন কূল কিনারা করে উঠতে পারছিলেননা।

সম্প্রতি একই ইউনিয়নের চৌঘরিয়া গ্রামের মোঃ আমির আলীর ছেলে আবু সাঈদ মিয়ার(২৫) সাথে জেরিনের ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে। তারা উভয়েই বিয়ে করার সিদ্ধান্ত নেয়, কিন্তু মেয়েদের পরিবারের দৈন্যদশা ও তার পরিবারে পুরুষ অভিভাবক না থাকায় ছেলের পরিবারের লোকজন তাদের বিয়েতে অমত করেন এবং ওই মেয়ের সাথে কোনরকম সম্পর্ক না রাখতে ছেলেকে নির্দেশ দেন। এতে মেয়েটি মানসিকভাবে ভেঙ্গে পড়ে। ঘটনাক্রমে খবরটি মাধবদী থানার ওসি আবু তাহের দেওয়ানের কান পর্যন্ত গড়ায়। পুরো ঘটনাটি জেনে তিনি নরসিংদী জেলার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ (বিপিএম) এর সাথে এ বিষয়ে আলোচনা করেন এবং ওনার নির্দেশনায় নিজের অভিভাবকত্বে মেয়েটিকে সাঈদ মিয়ার হাতে তুলে দেয়ার সিদ্ধান্ত নেন। ছেলে পক্ষের সাথে একাধিকবার আলোচনা শেষে তারা এ সম্বন্ধে সায় দেয়।

অবশেষে গতকাল (শুক্রবার) আব্দুলল্লাহকান্দীর বিশিষ্ট শিল্পপতি দেওয়ান আলীর বাড়িতে ধুমধাম করে উভয়পক্ষের উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। অনুষ্ঠানে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন মাধবদী থানার ওসি (তদন্ত) সাফায়েত হোসেন পলাশ, এসআই মামুন।
এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় জন প্রতিনিধিসহ মাধবদী থানা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আল-আমিন সরকার, সাধারণ সম্পাদক খন্দকার শাহিন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে ওসি আবু তাহের দেওয়ান মেয়েকে তার স্বামী ও শ্বশুরের হাতে তুলে দেন। এসময় তিনি জেলা পুলিশ সুপার এবং মাধবদী থানা পুলিশের পক্ষ থেকে ছেলে-মেয়ের হাতে উপহার তুলে দেন। মাধবদী থানা পুলিশের এমন মহানুভবতার ঘটনায় ছেলে-মেয়ের পরিবারসহ এলাকাবাসি ব্যাপক সন্তোষ প্রকাশ করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD