| ২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী | শনিবার

অবশেষে বদলী হলো নরসিংদী সরকারী কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম

তৌহিদুর রহমান | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯: বহুল আলোচিত নরসিংদী সরকারী কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলামের বদলী হয়েছে। তাকে সরকারী তিতুমীর কলেজে গণিতের বিভাগীয় প্রধান হিসেবে নিযুক্ত ও এই পদে থাকা অধ্যাপক হাবিবুর রহমান আকন্দ কে নরসিংদী সরকারী কলেজের অধ্যক্ষ নিযুক্ত করা হয়েছে। মঙ্গলবার(২৫ জুন) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চান্দ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বদলীর আদেশ জারী করা হয়।

নরসিংদী সরকারী কলেজ এর ইতিহাসের সবচেয়ে আলোচিত অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম অবশেষে এ বদলীর আদেশের ফলে বিদায় হতে যাচ্ছে । তার ও কলেজ প্রশাসনের দূর্নীতির বিরুদ্ধে ব্যাপক আন্দোলন করে ছাত্র-ছাত্রীরা। আন্দোলনের মুখে দীর্ঘ ৬ মাস কলেজে আসেননি তিনি। নরসিংদীর রাজনৈতিক অঙ্গণের টানাপোড়েন কে কাজে লাগিয়ে আন্দোলন থেকে ছাত্রদের বিরত রাখার চেষ্টা করলেও সফল হতে ব্যার্থ্য হন। কলেজের দূর্নীতি ও অধ্যক্ষ কে নিয়ে পানি গড়িয়েছে বহুদুর। অধ্যক্ষের বদলী ও দূর্নীতির তদন্তের দাবীতে ছাত্রদের আন্দোলন স্তিমিত হয় এক নোংরা ঘটনার মধ্য দিয়ে। কলেজের অধ্যক্ষ কে তার নিজ কার্যলায়ে বসা অবস্থায় নোংরা ময়লা আবর্জনা তার শরীরে ঢেলে দেয়া ন্যাক্কারজনক এই কাজে ক্ষুব্দ হয় কলেজের ছাত্র শিক্ষকরা।

নরসিংদীর সুধি সমাজ এই ঘটনার তীব্র নিন্দা জানায়। ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা। তাদেও সাথে সংহতি জানায় নরসিংদী সরকারী কলেজ এর বর্তমান ও সাবেক ছাত্ররা। এ সুযোগে কলেজে প্রভাব সৃষ্টি করতে বিভিন্ন গ্রুপ তৎপড় হয়ে উঠে। শুধু নরসিংদী নয় এই ঘটনা নিয়ে সারা দেশেই আলোচনা শুরু হয়ে যায়। পুলিশের তৎপড়তায় অধ্যক্ষকে লাঞ্চিত করার ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হয়। সেই থেকে দূর্নীতির বিরুদ্ধে ছাত্রদের আন্দোলনে ভাটা পড়ে। নরসিংদী সরকারী কলেজের ইতিহাসে কখনও কোন অধ্যক্ষ কে নিয়ে এমন বিতর্ক সৃষ্টি হয়নি। অবশেষে স্বাভাবিক ভাবেই নরসিংদী সরকারী কলেজ থেকে বিদায় নিবেন তিনি, তবে রেখে যাবেন বহু প্রশ্ন।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *