| ২২শে অক্টোবর, ২০১৯ ইং | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সফর, ১৪৪১ হিজরী | মঙ্গলবার

আজ পলাশে ডাচ রানি’র আগমন উপলক্ষ্যে সর্বোচ্চ নিরাপত্তার জোরদার

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
বুধবার,১০ জুলাই ২০১৯:
আজ বুধবার নরসিংদীর পলাশে আসছেন নেদারল্যান্ডের রানি ম্যাক্সিমা। এ উপলক্ষ্যে সর্বোচ্চ নিরাপত্তা জোরদার করেছে বলে নরসিংদী প্রতিদিনকে জানিয়েছেন স্থানীয় পুলিশ প্রশাসন।

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা ইয়াসমিন জানিয়েছেন, আজ বুধবার (১০ জুলাই) দুপুর ২ টায় পলাশ উপজেলার জিনারদী ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টার সরেজমিনে পরিদর্শন করবেন নেদারল্যান্ডের রানি ম্যাক্সিমা।

এ রানির পলাশে আগমন উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে ডিজিটাল সেন্টারটি। রানিকে বরণ করে নিতে উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। পুরো ইউনিয়নজুড়ে আইন শৃঙ্খলাবাহিনীর রয়েছে কঠোর নিরাপত্তা।

এর আগে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে গতকাল মঙ্গলবার বিকেল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমা। পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান।

এ রানী বাংলাদেশে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন এবং বিশেষ করে অর্থনৈতিক খাতের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করতে চারদিনের সফরে ঢাকা আসেন। তিনি আজ বুধবার সন্ধ্যা ৭টায় জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।

এছাড়া বুধবার সকালে তিনি নগরীর আগারগাঁওয়ের আইডিবি ভবনে ঢাকাস্থ জাতিসংঘ সদরদপ্তর পরিদর্শন এবং সেখানে বিভিন্ন উন্নয়ন সহযোগীর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। এর পর তিনি নরসিংদীর পলাশে জিনারদী ইউনিয়ন পরিষদ এবং টাঙ্গাইলে একটি বুটিক শপ পরিদর্শন করবেন।

বৃহস্পতিবার ডাচ রাণী বেসরকারি খাতের প্রতিনিধিদের সঙ্গে একটি গোলটেবিল আলোচনায় যোগ দেবেন। এছাড়াও তিনি বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন। বিকেলে তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। শুক্রবার সকালে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে রাণী ম্যাক্সিমার।

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেজের ইনক্লুসিভ ফাইনান্স ফর ডেভেলপমেন্ট বিষয়ক স্পেশাল অ্যাডভোকেট হিসেবে কাজ করছেন নেদারল্যান্ডের রানি ম্যাক্সিমা।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *