| ১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং | ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী | রবিবার

জয় দিয়ে শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি নিলো টাইগাররা

Bangladesh cricketer Rubel Hossain (L) celebrates with teammates after dismissing Sri Lanka Board President's XI cricketer Niroshan Dickwella during the one-day warm-up match between Sri Lanka Board President's XI and Bangladesh at the P. Sara Oval International cricket stadium in Colombo on July 23, 2019. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার,২৩ জুলাই ২০১৯:
আক্তারুজ্জামান : আগামী ২৬ জুলাই শ্রীলঙ্কা সফরের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। তিন ম্যাচ সিরিজে মুখোমুখি হওয়ার আগে আজ প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে নেমেছিলো টাইগাররা। শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্স একাদশের বিরুদ্ধে নিজেদের গা-গরমের একমাত্র ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছে তামিম ইকবালের দল। ১১ বল ও ৫ উইকেট হাতে রেখে স্থানীয় দলটির ছুঁড়ে দেয়া ২৮৩ রান টপকে যায় বাংলাদেশ।

কলম্বোর পি সারা স্টেডিয়ামে ব্যাটে-বলে দারুণ প্রস্তুতিই সেরেছেন তামিম ইকবালরা। নির্ধারিত ৫০ ওভারের কোটা পূরণ করতে গিয়ে ৯ জন বোলার বল হাতে নিয়েছিলেন। আর ২৮২ রানের লক্ষ্যে ব্যাটিং করতে গিয়ে মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমানরা নিজেদের উইলো ঝালিয়ে নিয়েছেন বেশ ভালোভাবেই। ওপেনার সৌম্য সরকার ছাড়া ক্রিজে নামা সবাই রান পেয়েছেন।

এদিন ৯ রানের জন্য শতকের দেখা পাননি মিঠুন আর ফিফটি করে ফিরে গেছেন মুশফিক। হঠাৎ ঝলকানি দিয়ে সাব্বিরের ব্যাট থেকে ২৬ বলে আসলো অনবদ্য ৩১ রান। তামিম ৩৭ এবং মাহমুদউল্লাহ করেন ৩৩ রান।

জয় পাওয়া প্রস্তুতি ম্যাচে দারুণ দুটি পার্টনারশিপও দেখা গেছে আজ। মিঠুন-মুশফিক এবং মিঠুন-মাহমুদউল্লাহ। মুশফিকের সঙ্গে ৭৮ এবং মাহমুদউল্লাহকে নিয়ে ৯৬ রানের জুটি গড়েন মিঠুন। সাকিবের অনুপস্থিতিতে তিন নম্বরে আজ ভরসার প্রতীক ছিলেন মিঠুন।

দারুণ ব্যাটিং উপহার দেয়ার আগে বল হাতেও দুর্দান্ত ছিলো টাইগাররা। রুবেল, মুস্তাফিজুর, সৌম্য সরকার, তাসকিন, তাইজুল, মোসাদ্দেক ও মেহেদি মিরাজরা মিলেমিশে ৫০ ওভার হাত ঘোরান। ৯ জন মিলে শিকার করেন ৮টি উইকেট। রুবেল ও সৌম্য দুটি করে এবং তাসকিন, মুস্তাফিজ ও ফরহাদ রেজা একটি করে উইকেট নেন।

উইকেট শিকার করতে না পারলেও রান দেয়ায় মুস্তাফিজ ছিলেন খুবই কৃপণ। ৭ ওভারে দেন মাত্র ২৯ রান। সৌম্য, মোসাদ্দেক ও রুবেলের ইকোনোমি রেটও পাঁচের নিচে। তবে তাসকিন, তাইজুল ও মোসাদ্দেক একটু খরুচে বোলিং করেন।
প্রস্তুতি ম্যাচে জয়ের তাজা স্মৃতি নিয়ে শুক্রবার মূল সিরিজ শুরু করবে বাংলাদেশ দল।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *