1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদীতে বেলাব প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্ন- শেখ জলিল সভাপতি- হানিফ সাধারণ সম্পাদক আড়াইহাজরে শেখ রাসেলের জন্মদিন পালিত মাধবদীতে শেখ রাসেল এর ৫৭ তম জন্মদিন উদযাপন অতিরিক্ত আইজি শাহাব উদ্দীন পুলিশের একটি ব্র্যান্ড: আইজিপি মাধবদীতে আগুনে ভস্মীভূত দুই কারখানা-ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা নরসিংদীতে বেঙ্গল ডোর এক্সক্লুসিভ শপ এর শুভ উদ্বোধন বেলাব প্রেস ক্লাবের নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন, আচরণবিধি লংঘন করলে কঠোর ব্যবস্থা বর্তমান সরকার সব ধর্মের মানুষের কল্যাণে কাজ করছে শিল্পমন্ত্রী অ্যাড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি নরসিংদীতে বিট পুলিশের ধর্ষণ নারী নির্যাতন বিরোধী ৮৬ টি সমাবেশ অনুষ্ঠিত নির্দিষ্ট মানদন্ড বিবেচনায় চা শ্রমিকদের মজুরি নির্ধারনের আহবান

অল্প সময়ে নরসিংদীবাসীর মন জয় করে বিদায় নিলেন এসপি মিরাজ উদ্দিন আহমেদ

রিপোর্টারের নাম
  • প্রকাশিত রবিবার, ২৮ জুলাই, ২০১৯
বিদায় নিলেন পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ বিপিএম, পিপিএম

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন-
রবিবার ২৮ জুলাই ২০১৯:
অল্প সময়েই নরসিংদীবাসীর মন জয় করে নতুন কর্মস্থলে যোগদানের উদ্দেশ্যে বিদায় নিলেন পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ। মাত্র ৮ মাস দায়িত্বপালন কালে বেশ সফলতার সাথে দায়িত্ব পালন করে নরসিংদীবাসীর মন জয় করেছেন তিনি। আইনশৃংখলা নিয়ন্ত্রণ, গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলায় সফলতা ও সকল শ্রেণী পেশার মানুষ কে আন্তরিক সহযোগীতা করে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। আজ রোববার নতুন কর্মস্থলে যোগদানের উদ্দেশ্যে নবাগত পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার এর কাছে দায়িত্ব হস্তান্তর করে নরসিংদী থেকে বিদায় নিয়েছেন। যাবার আগে রেখে গেলেন নরসিংদীর একজন সফল পুলিশ সুপারের কর্ম স্মৃতি। গত ১৪ জুলাই রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার পদে বদলী করা হয়ে। একই আদেশে নরসিংদীর নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদারকে। আজ রোববার তিনি নরসিংদীর পুলিশ সুপার হিসেবে যোগ দিয়েছেন। এবং বিকেলে নরসিংদী সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন।
বিসিএসে ২০তম পুলিশ ক্যাডারের কর্মকতা পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ (বিপিএম,পিপিএম) ২০১৮ সালের ১৫ নভেম্বর নরসিংদীর পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। মিরাজ উদ্দিন আহমেদ যথেষ্ট সুনাম ও আন্তরিকতার সাথে নরসিংদীতে দায়িত্ব পালন করেছেন। যে কোন ধরনের গুরুত্বপূর্ণ ঘটনায় তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শনে যেতেন তিনি। পুলিশের ঘুষ বাণিজ্য ও পুলিশ ভেরিফিকেশনে টাকা লেনদেন বন্ধ করার ব্যাপারেও তিনি ছিলেন কঠোর অবস্থানে। সামান্য টাকা লেনদেন করার ফলেও বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছেলেন তিনি। সদ্য শেষ হওয়া ট্রেইনিং রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষা শতভাগ স্বচ্ছতা ও তদবির মুক্ত হওয়ায় জেলা বাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন তিনি। পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ এই উল্লেখযোগ্য সফলতার মধ্যে রয়েছে, রায়পুরার একই পরিবারের ৪ নারী সদস্যকে আগুন দিয়ে পোড়ানো, সদর উপজেলার হাজীপুরে জান্নাতী কে পুড়িয়ে হত্যা ও বীরপুরে ফুলন বর্মনকে পুড়িয়ে হত্যা, নরসিংদীর লঞ্চঘাটের শৌচাগারে দুই বোন হত্যার ঘটনায় দ্রুত রহস্য উদঘাটন ও জড়িতদের গ্রেফতার। শুধু আসামী গ্রেফতার আর তদন্ত নয় ভিকটিমদের উন্নত চিকিৎসার জন্য সর্বাতœক সহযোগীতা করেছেন তিনি। বীরপুরের ফুলন বর্মন ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন মৃত্যু হলে সাথে তিনি নরসিংদীর উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাদের সেখানে পাঠান। সেই সাথে নিহতের পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেন। এইসব ঘটনার সংবাদ পাওয়ার সাথে সাথে তিনি ঘটনাস্থলে ছুটে যান এবং তদন্ত কাজ শুরু করেন। প্রত্যেকটি ঘটনার তদন্ত তিনি সার্বক্ষণিক মনিটরিং করেন ও বিভিন্ন দিক নির্দেশনা দেন। এসব মামলার তদন্ত কর্মকর্তাগণ জানিয়েছেন পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ এর সার্বক্ষনিক মনিটরিং, দিক নির্দেশনা ও সহযোগীতায় মামলার সঠিক তদন্ত দ্রুত সময়ে শেষ করতে পেরেছেন। জেলার সর্বোচ্চ পুলিশ কর্মকর্তা হিসেবে শত ব্যাস্ততার মাঝেও প্রতিনিয়ত মামলার তদন্ত কর্মকর্তাদের সাথে মুঠোফোনে যোগাযোগ রাখতেন তিনি। যা তদন্ত কর্মকর্তাদের জন্য বেশ উৎসাহের যোগান দিত।
বিদায়ী পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ সম্পর্কে নরসিংদী কমিউিনিটি পুলিশিং ফোরামের সভাপতি ও দৈনিক গ্রামীন দর্পণ পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি অধ্যক্ষ মশিউর রহমান বলেন, রাজধানীর অদুরে নরসিংদী একটি গুরুত্বপূর্ণ জেলা। এ জেলায় পুলিশ সুপারের দয়িত্ব পালন করা বেশ চ্যালেঞ্জিং। পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ বেশ অল্প সময়ে এই চ্যালেঞ্চ কে মোকাবেলা করে সফলভাবে দায়িত্ব পালন করেছেন। একজন জনবান্ধব পুলিশ সুপার হিসেবে তিনি কাঙ্খিত পুলিশিং নরসিংদীর মানুষ কে উপহার দিয়েছেন। পুলিশ জনগনের বন্ধু এই স্লোগানের যথার্ততা তিনি আমাদেও উপলব্ধি করাতে পেরেছেন। আমি নরসিংদী কমিউনিটি পুলিশিং ফোরামের পক্ষ থেকে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ কে ধন্যবাদ জানাই। সেই সাথে আগামী দিনে তিনি যেন সুস্থতার সহিত দেশবাসীর সেবা করতে পারেন সেই কামনা করি।
নরসিংদীর পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ (বিপিএম, পিপিএম) নরসিংদীতে দায়িত্ব পালন সম্পর্কে তার প্রতিক্রিয়াই জানান, একজন পুলিশ সুপার হিসেবে নরসিংদীর সকল শ্রেণীর মানুষের সহযোগীতা ও ভালবাসা ও উৎসাহ আমি পেয়েছি। নিজের দায়িত্ব পালনের সফলতার মাপকাঠি নয়, আমি নরসিংদীবাসীর জন্য নিরাপদ একটি পরিবেশ তৈরী করতে চেষ্টা করেছি। পুলিশের ধারা যেন কোন সাধারন মানুষ হয়রানী না হয় সেজন্য কঠোর অবস্থানে ছিলাম। স্বচ্ছ প্রক্রিয়ায় পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করতে সর্বদা চেষ্টা করেছি। পুলিশ কে নিয়ে মানুষের নেতিবাচক ধারনা কে মুছে দেয়া আমার একটি লক্ষ্য। সে লক্ষেই কাজ করে যাচ্ছি। নরসিংদীতে কর্মরত বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকদের সহযোগীতার জন্য কৃতঞ্জতা জানাই। জনস্বার্থে আমাদের দেশের বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করতে হয়। তবে নরসিংদী আমার চাকুরী জীবনের একটি স্মরণীয় অধ্যায়। এখানকার মানুষের ভালবাসা, নদী বেষ্ঠিত চরাঞ্চল, লাল পাহাড়ী এলাকা মনমুগ্ধকর। নরসিংদীর গর্ব অমৃত সাগর কলা, লটকন, তাত শিল্প, উয়ারী বটেশ্বর এবং ইতিহাস ঐতিহ্য আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

প্রয়োজনে ফোন করুন- ০১৭১৩৮২৫৮১৩

শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান