| ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে মুহাররম, ১৪৪১ হিজরী | শনিবার

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত সবার ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার,৩০ জুলাই ২০১৯:
দেশে বন্যা ও ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। একদিকে বন্যার কারণে বন্যাকবলিত এলাকায় স্বাস্থ্য পরিস্থিতি অন্য দিকে ডেঙ্গু নিয়ে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ কারণে এবারের ঈদে মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই ছুটি বাতিলের সিদ্ধান্ত বলবৎ থাকবে।

মঙ্গলবার (৩০ জুলাই) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার শাখার সচিব শেখ মজিবুর রহমান। এর আগে ডেঙ্গু প্রতিরোধ, বন্যা পরিস্থিতি মোকাবিলা ও গুজব প্রতিরোধ-সংক্রান্ত একটি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় এসব সিদ্ধান্ত হয়।

এ ছাড়া চিকিৎসার সংকট মেটাতে প্রশিক্ষণে থাকা চিকিৎসকদের প্রশিক্ষণ সাময়িকভাবে স্থগিত করে তাদের চিকিৎসাকাজে যোগদান করানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সভা থেকে সারা দেশের সরকারি কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়, তারা যেন তাদের অফিস ও আসবাবপত্র নিজেদের উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন। শিক্ষা মন্ত্রণালয়ও তাদের অধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিষয়ে ব্যবস্থা নিয়েছে বলে সভায় জানানো হয়।

তিনি জানান, স্কাউটদের সমন্বয়ে টিম করা হবে। যে টিম পাড়া মহল্লায় গুজব ও ডেঙ্গু প্রতিরোধে কাজ করবে। শিক্ষা মন্ত্রণালয়ে এ বিষয়ে আলাদা পরিপত্র জারি করবে।

সংবাদ সম্মেলনে সচিব মুজিবুর রহমান জানান, এখন পর্যন্ত ডেঙ্গু জ্বর নিয়ে ১৩ হাজার ৬৩৭ জন চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ৯ হাজার ৭৪০ জন চিকিৎসকের ছাড়পত্র নিয়েছেন। এখন পর্যন্ত ভর্তি আছে ৩ হাজার ৮৪৭ জন। সরকারি হিসেবে এ পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছেন ৮ জন।

বন্যা পরিস্থিতি এখন সার্বিকভাবে উন্নতি হচ্ছে বলেও জানান মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার শাখার সচিব।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *