| ১৯শে আগস্ট, ২০১৯ ইং | ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সোমবার

ডেঙ্গু পরীক্ষা করে ঢাকা ছাড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার, ৮ই আগস্ট, ২০১৯:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন- স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে যারা ঢাকা ছাড়ছেন, তাদেরকে রক্ত পরীক্ষা করে রাজধানী ত্যাগ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৮ আগষ্ট) যুক্তরাজ্য থেকে দেশে ফিরেই প্রধানমন্ত্রী এসব কথা বলেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে আজ সকাল পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। টানা ২০ দিনের সফর শেষে দেশে ফিরলেন তিনি।

ওবায়দুল কাদের আরও জানান, প্রধানমন্ত্রী এডিস মশা প্রতিরোধে সকলের প্রতি নির্দেশ দিয়েছেন। দেশে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সচেতনতামূলক পদক্ষেপ হিসেবে রক্তে ডেঙ্গুর লক্ষণ আছে কিনা তা জানতে পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা গত ১৯ জুলাই লন্ডনে যান। সেখানে অবস্থানকালে প্রধানমন্ত্রী ২০ জুলাই বাংলাদেশের রাষ্ট্রদূতদের সম্মেলনে যোগ দেন। লন্ডনে কমনওয়েলথ মহাসচিব পেট্রিসিয়া স্কটল্যান্ড এবং লর্ড আহমেদ অব ঊইম্বলডন পৃথকভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

গত ২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রীর বাম চোখে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *