| ১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী | বুধবার

বৃষ্টিতে শেষ আজকের খেলা, কালও বৃষ্টির সম্ভাবনা

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০১৯ :
সংবাদ সম্মেলনে সাকিব নিজেই স্বীকার করলেন আল্লাহ-বৃষ্টি ছাড়া হারের খুব কাছাকাছি টাইগার। বৃষ্টি বাঁচাতে পারে ম্যাচটি। চতুর্থ দিনে তিন দফায় বৃষ্টিতে খেলা বন্ধ হয়েছে। টাইগারভক্তদের জন্য সুঃসংবাদ হলো- পঞ্চম দিনেও নাকি বৃষ্টির ভালো সম্ভাবনা আছে।

পাহাড়সম লক্ষ্য তাড়া করে গিয়ে ১৩৬ রান তুলতেই নেই ৬ ব্যাটসম্যান। ধুকতে থাকা বাংলাদেশের জন্য শেষ বিকেলে সুখবর নিয়ে এসেছে বৃষ্টি। বাংলাদেশের যে অবস্থা তা বোঝার জন্য বিশেষজ্ঞ হওয়ার দরকার নেই। ৩৯৮ রান লক্ষ্য তাড়া করে কখনই জেতা হয়নি। তাই রেকর্ড গড়েই জিততে হতো।

কিন্তু কিসের রেকর্ড? ব্যাটসম্যানদের খেলা দেখে মনে হচ্ছে পরাজয় এখন সময়ের ব্যাপার মাত্র। চতুর্থ দিনই হেরে যাওয়ার শঙ্কা ছিলো বাংলাদেশের। এমন শঙ্কায় আশীর্বাদ হয়ে এসেছে বৃষ্টি। বৃষ্টি বাধায় চতুর্থ দিনের খেলা শেষ।

চতুর্থ দিনে বৃষ্টিতে ওভার নষ্ট হওয়ায় আগামীকাল (৯ সেপ্টেম্বর) টেস্টের পঞ্চম দিন আধা ঘন্টা আগে অর্থাৎ সাড়ে নয়টায় খেলা শুরু হবে। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, চট্টগ্রামে কালও বৃষ্টি হতে পারে। দশটার পর কিছুটা কমলেও আবারও বিকেল তিনটার দিকে বৃষ্টি নামার সম্ভাবনা আছে। সবমিলিয়ে এখন এই টেস্টে বাংলাদেশকে বাঁচাতে পারে বৃষ্টিই।

দলীয় ৫২ রানে ১২ করে ফিরে যায় মোসাদ্দেক হোসেন। সাজঘরে ফেরার মিছিলটা শুরু হয় ওপেনার লিটন দাসকে দিয়ে। দলীয় ৩০ রানে বিদায় নেন তিনি। এরপর ফিরে যায় মুশফিক ও মমিনুল হকও। তাদের বিদায়ে বিপদে বাংলাদেশ।

মুশফিক ফিরেছেন উইকেটে থিতু হয়ে। দলীয় ৭৮ রানে ব্যক্তিগত ২৩ রান করে রশিদ খানের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন। মমিনুল প্রথম ইনিংসে ফিফটি করলেও এ ইনিংস বড় করতে পারেননি তিনি। ফিরেছেন ৩ রান করে।

সাদমান ইসলাম আশার আলো দেখালেও ৪১ রান করে মোহাম্মাদ নবীর বলে এলবিডব্লিউ হন । পরাজয়ের দিকে ঠেলে দিয়ে ফিরে গেলেন মাহমুদউল্লাহও। রশিদ খানের বলে ইবরাহিম জাদরানকে ক্যাচ দিয়ে বিদায় নেন। ফেরার আগে করেন ৭ রান।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। উইকেটে আছেন সৌম্য সরকার (০) সাকিব আল হাসান (৩৯)।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *