| ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী | মঙ্গলবার

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার,১২ সেপ্টেম্বর ২০১৯ : নরসিংদীতে মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজের সামনে মানুষের দ্বারে দ্বারে ঘুরে সাহায্য চাইছেন একজন বৃদ্ধ নারী। বিষয়টি নজরে পড়ে মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা কমিটির দৈনিক খোলা কাগজ পত্রিকার পাঠক ফোরাম ‘এগারজন’সংগঠনের সভাপতি আহামাদুর রহমান সোহাগের। তিনি এব্যপারে বিস্তর খোঁজখবর নিতে মাঠে নামেন তিনি। সার্বিক খোঁজখবর নিয়ে তার পাশে দাঁড়ান সোহাগ। জানা যায়, বৃদ্ধ নারী মাসুদা মেহেরপাড়া ইউনিয়নের ধোপারটেক গ্রামের মৃত. জৈনিকের স্ত্রী।

বৃদ্ধ নারী জানান, তিন কন্যা সন্তানের জননী সংসার জীবনের সুখেই ছিলেন তিনি। মেয়েদের বিয়ে দিয়ে স্বামীর মৃত্যুর পর সংসারে টানাপোড়েন দেখা দেয়। বয়সের ভারে আক্রান্ত হয়ে বর্তমানে শ্বাসকষ্টসহ নানা রোগে ভুগছেন তিনি। শ্বাসকষ্টের উপশমের জন্য একটি স্প্রে কিনতে ২২০ টাকা লাগে। সংসারে কোন ছেলে সন্তান না থাকায় আজ একটি স্প্রে (ইনহেলার) ক্রয়ের টাকা যোগাতে তিনি মানুষের দ্বারে দ্বারে সাহায্যের জন্য ঘুরে বেড়ান।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকালে সাহায্য তুলতে মাধবদী আসেন তিনি। মাধবদী কলেজের সামনে বৃদ্ধ নারীর কথা শুনে, তাৎক্ষনিক মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা কমিটির দৈনিক খোলা কাগজ পত্রিকার পাঠক ফোরাম ‘এগারজন’ সংগঠনের সভাপতি আহামাদুর রহমান সোহাগ নিজ অর্থে একটি স্কয়ার কোম্পানির ইনহেলার কিনে দিয়ে পাশে দাঁড়িয়ে মানবতা দেখিয়েছেন। একটি ইনহেলার পেয়ে অনেক খুশি হয়েছেন বৃদ্ধ নারী। এ ইনহেলার এক সপ্তাহ ব্যবহার করতে পারবে বলেও জানান তিনি।

সোহাগ জানান, প্রবীণ ওই নারীর বিষয়ে খোঁজখবর নিয়ে ভালো ডাক্তার দেখিয়ে চিকিৎসা করানো হলে শ্বাসকষ্ট জনিত রোগ থেকে আরোগ্য লাভ করতে পারেন তিনি। পাশাপাশি এলাকার বিত্তবানদের প্রতি এ বৃদ্ধ নারীর পাশে দাঁড়ানোর আহ্বান জানান সোহাগ।

Print Friendly, PDF & Email

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published.