1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিজ্ঞাপন প্রচারে বাড়ছে অনলাইনের আধিপত্য

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৮৩ পাঠক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
রবিবার,২৯ সেপ্টেম্বর ২০১৯: বিজ্ঞাপনের বৈশ্বিক বাজার নিয়ে জরিপ করে এমন ভবিষ্যদ্বাণী করেছে লন্ডনভিত্তিক জনপ্রিয় মিডিয়া এজেন্সি জেনিথ অপটিমিডিয়া। জরিপ মতে, ২০২১ সাল নাগাদ বিশ্বব্যাপী বিজ্ঞাপনের ৫২ শতাংশই প্রচার হবে শুধু অনলাইন প্ল্যাটফর্মে। টেলিভিশনে বিজ্ঞাপন যাবে ২৭ শতাংশ। আর পত্রিকায় ছাপা বিজ্ঞাপন প্রকাশ হবে মাত্র ৬ শতাংশ।

জার্মানির তথ্য বিশ্লেষণের অনলাইন পোর্টাল স্ট্যাটিস্টাতে জেনিথের প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, বৈশ্বিক বিজ্ঞাপন বাজারের সিংহভাগ দখল করবে অনলাইন প্ল্যাটফর্ম। অতীতের সব রেকর্ড ভেঙে ব্যবসায়ীরা বিজ্ঞাপন প্রচারের জন্য সবচেয়ে বেশি ব্যয় করবেন অনলাইন প্ল্যাটফর্মগুলোতে।

জেনিথের বিশ্লেষণ মতে, ২০১৮ সালে অনলাইনে বিজ্ঞাপনের হার ছিলো ৪৪ শতাংশ। চলতি বছর তা হতে পারে ৪৭ শতাংশ। ২০২১ সালে গিয়ে তা পৌঁছবে ৫২ শতাংশে। এরপর দিন গেলে এখানেই যে এ হার থেমে থাকবে, তা কিন্তু নয়।

অন্যদিকে, এই সময় নাগাদ টেলিভিশনে বিজ্ঞাপন প্রচার হবে প্রায় ২৭ শতাংশ। বিলবোর্ড, পোস্টারিং-এর মতো আউটডোর বিজ্ঞাপন হবে ৭ শতাংশ। সবচেয়ে আশঙ্কাজনক সময় আসবে ছাপা পত্রিকার জন্য। ২০২১ সাল নাগাদ ছাপা পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ হবে মাত্র ৬ শতাংশ, রেডিওতে ৫ শতাংশ, ম্যাগাজিনে ৩ এবং সিনেমার মাধ্যমে বিজ্ঞাপন প্রচার হবে মাত্র ১ শতাংশ। ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) মতে, চলতি বছর নাগাদ পৃথিবীর প্রায় অর্ধেক মানুষ ইন্টারনেটের আওতায় আসবে। বিশেষ করে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী দ্রুতহারে বাড়বে। এতে অনুঘটক হিসেবে কাজ করবে পঞ্চম প্রযুক্তির মোবাইল নেটওয়ার্ক ফাইভ-জি। ফলে বিভিন্ন ধরনের অনলাইন ভিডিও এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বাড়বে বিজ্ঞাপনের হার।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD