1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা আজ থেকে শুরু

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১০ নভেম্বর, ২০১৯
  • ১৭৯ পাঠক

নিজস্ব প্রতিবেদক । নরসিংদী প্রতিদিন-
রবিবার, ১০ নভেম্বর ২০১৯:
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ রবিবার। কলা অনুষদের (এ ইউনিট) পরীক্ষার মধ্যে দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হবে। এই পরীক্ষা চলবে ১৩ নভেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দফতরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান জানান, চলতি বছর বিশ্ববিদ্যালয়ে এক হাজার ৩১৫টি আসনের বিপরীতে ৭৭ হাজার ৭২৪ জন ভর্তিচ্ছু আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করছে ৬০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তবে কলা অনুষদে (এ ইউনিটে) সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে। এই অনুষদের ১৯৫টি আসনের বিপরীতে লড়বে ২০ হাজার ৭৯২ জন ভর্তিচ্ছুক।

অনলাইন ভর্তি কার্যক্রম পরিচালনার জন্য দায়িত্বপ্রাপ্ত শিক্ষক সাইবার সেন্টারের পরিচালক মুহাম্মদ শামসুজ্জামান বলেন, ‘প্রতিদিন চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯টা-১০টা, দ্বিতীয় শিফট ১১টা-১২টা, তৃতীয় শিফট ১টা ৩০মিনিট-২টা ৩০মিনিট এবং চতুর্থ শিফট সাড়ে ৩টা- সাড়ে ৪টা পর্যন্ত। পরীক্ষা অনুষ্ঠানের ভবন ও কক্ষ নম্বর আগের দিন এসএমএসের মাধ্যমে বা ওয়েবসাইট থেকে জানা যাবে। পরীক্ষার্থীদের প্রবেশপত্র এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে। পরীক্ষার হলে কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস বহন করা যাবে না।

পরীক্ষার প্রথম দিন ১০ নভেম্বর কলা অনুষদ (এ ইউনিট), দ্বিতীয় দিন ১১ নভেম্বর সামাজিক বিজ্ঞান অনুষদ (বি ইউনিট), ১২ নভেম্বর সি ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) ও এফ ইউনিট (জীব ও ভূ-বিজ্ঞান)। সর্বশেষ ১৩ নভেম্বর বিজ্ঞান অনুষদ (ডি ইউনিট) ও ইঞ্জিনিয়ারিং অনুষদের (ই ইউনিট) পরীক্ষার মাধ্যমে এবারের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে। এর আগে গত ৩ অক্টোবর থেকে অনলাইনে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়। যা চলে ২৫ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD