| ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী | শুক্রবার

মেয়র আতিকুলকে ধরে কাঁদলেন কাঙ্গালিনী সুফিয়া

বিনোদন ডেস্ক | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ :
জনপ্রিয় ফোক সঙ্গীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়াকে দুই লাখ টাকা অর্থ সহযোগিতা দিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। একসঙ্গে দুই লাখ টাকা পেয়ে আবেগে কাঁদলেন কিংবদন্তি এ শিল্পী।

গতকাল রোববার ডিএনসিসিতে কাঙ্গালিনী সুফিয়ার হাতে দুই লাখ টাকা হস্তান্তর করেন মেয়র আতিকুল ইসলাম। এর আগে গত ২৪ অক্টোবর ইংরেজি দৈনিক দ্য ডেইলি সানের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে কাঙালিনী সুফিয়ার সঙ্গে দেখা তিনি এ ঘোষণা দেন।

আতিকুল ইসলাম তখন বলেছিলেন, ‘আমি কাঙ্গালিনী সুফিয়ার অনেক বড় একজন ভক্ত। ছোটবেলা থেকেই আমি তার গানের আমি। আজ অসুস্থতার খবর শুনে মনে হলো এই গুণী শিল্পীর জন্য আমার এগিয়ে আসা উচিৎ।’

প্রসঙ্গত দীর্ঘদিন ধরে কিডনি ও হৃৎপিণ্ডের জটিলতায় ভুগছেন লোকগানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। তবে সুচিকিৎসার অভাবে সুস্থ হয়ে উঠছিলেন না।

প্রায় ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করা এই লোকশিল্পী মাত্র ১৪ বছর বয়সে গ্রাম্য একটি অনুষ্ঠানে গান গেয়ে পরিচিতি পান। এর পর বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী হিসেবে তার নাম অন্তর্ভুক্ত করা হয়। সেই সময় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ডিজি মুস্তফা মনোয়ার তাকে উপাধি দেন ‘কাঙ্গালিনী’। সেই থেকে কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিতি পান তিনি।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *